হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি : হালুয়াঘাটে পুলিশ প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে দেদারসে চলছে জুয়া খেলা। কোন কিছুতেই দমন করা যাচ্ছে না সামাজিক ব্যধি নামক জুয়া। কিছু কিছু জুয়াড়ীদের মিথ্যা প্রলোভনে মাধ্যমে উঠতি বয়সের ছেলেদের এ নেশায় আসক্ত করা হচ্ছে এবং সর্বস্ব হারাচ্ছে অনেকেই।

সরেজমিনে দেখা যায়, উপজেলার ধারা ইউনিয়নের লালারপাড় গ্রামের পার্শ্ববতী পুলাতি বিলের মধ্যবর্তী স্থানে একই গ্রামের মৃত মাহমুদ আলীর পুত্র রিপন মিয়া (৩০) ও এলাকায় গড়ে উঠা কুখ্যাত জুয়াড়ী কেতা এর নেতৃত্বে স্থানীয় সিদ্দিক, ইছব, রাসেল, খোকন, ফজর আলী, মকমাদুল সহ অজ্ঞাত নামা প্রায় ৩০-৪০ জনের একটি বহর দিন-দুপুর থেকে গভীর রাত পর্যন্ত চালিয়ে যাচ্ছে এই জুয়ার আসর।

দৈনন্দিন লক্ষাধিক টাকার জুয়া খেলা হয়, সেখানে নেতৃত্বে থাকা সিনিয়র জুয়াড়ীরা প্রতি বোর্ড বাবদ মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছে। এইভাবে সর্বস্ব হারিয়ে নবাগত জুয়াড়ীরা প্রতিনিয়ত খুজে নিচ্ছে অসাদুপায়। ফলে বৃদ্ধি পাচ্ছে চুরি, ছিনতাই সহ অপরাধ প্রবণতা। প্রকৃতপক্ষে যেখানে প্রশাসন জুয়া খেলা নির্মূলে বদ্ধপরিকর অবস্থানে রয়েছে সেখানে তারা অনেকটাই সক্রিয়ভাবে জুয়া খেলা চালিয়ে যাচ্ছে প্রতিনিয়ত।

গোপন ক্যামেরায় ধারণকৃত চিত্রটিই বলে দিচ্ছে জুয়াড়ীদের অবস্থান কতটা দুঃসাহসিক পর্যায়ে পৌছেছে। স্থানীয় একাধিক ব্যক্তিরা জানান, কিছু প্রভাবশালী ব্যক্তির কারণে কিশোর বয়সের ছেলেরা বুঝে উঠার আগেই করাল গ্রাসে এই সর্বস্ব খোয়ানো খেলায় আসক্ত হয়ে পড়ছে। প্রশাসন সংশ্লিষ্টদের তৎপর না থাকার কারণকেই দায়ী করছেন তারা এবং কি উপজেলার একাধিক পয়েন্টে এমনি ভাবেই চালিয়ে যাচ্ছে জুয়াড়ীরা জুয়ার আসর।

(জেসিজি/এএস/ডিসেম্বর ০১, ২০১৬)