অভিজিৎ রাহুল বেপারী : পিরোজপুর জেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমাদানের শেষদিন পর্যন্ত ৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। প্রার্থীরা হলেন জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো: শাহ আলম, যুবলীগে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এবং দি পিরোজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি  আলহাজ্ব মসিউর রহমান মহারাজ, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন মহারাজ এবং ব্যবসায়ী আব্দুল্লাহ আল মাসুদ। এদিকে নির্বাচনে ১৫ টি সাধারণ ওয়ার্ডে  সদস্য পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ৭১ জন প্রার্থী আর ৫ টি সংরক্ষিত আসনের সদস্য পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ১৬ জন।

দুপুরে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী অধ্যক্ষ মো: শাহ আলম জেলা রিটার্নিং অফিসার ও পিরোজপুরে জেলা প্রশাসক মো: খায়রুল আলম সেখের কাছে মনোনয়ন পত্র জমা দেন। মনোনয়নপত্র জমাপ্রদানকালে তার সাথে ছিলেন পিরোজপুর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা এ্যাডভোকেট চন্ডী চরণ পাল, পিরোজপুর পৌর সভার মেয়র ও জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য আলহাজ্ব মো: হাবিবুর রহমান মালেক, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাহজাহান খান তালুকদার, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. এম এ হাকিম হাওলাদার, জেলা আওয়ামীলীগের সদস্য ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শেখ ফিরোজ, স্বরূপকাঠী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এস এম মুইদুল ইসলাম সহ জেলা, উপজেলা, ইউনিয়ন পর্যায়ের আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

এরপর কেন্দ্রীয় যুবলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, দি পিরোজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি আলহাজ্ব মসিউর রহমান মহারাজের পক্ষে পিরোজপুর জেলা বাস ও মিনিবাস মলিক সমিতির সাধারণ সম্পাদক নূরুল হক খোকন জেলা নির্বাচন অফিসার মো: আরিফুল হকের কাছে মনোনয়ন পত্র জমা দেন।

এ সময় উপস্থিত ছিলেন পৌর যুবলীগের আহবায়ক কে এম মোস্তাফিজুর রহমান বিপ্লব, পিরোজপুর জেলা বাস-মিনিবাস ও কোচ শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: হান্নান শেখ, পিরোজপুর জেলা বাস-মিনিবাস ও কোচ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো: আলমগীর হোসেন, পিরোজপুর প্রেসক্লাবের তথ্য-প্রযুক্তি ও গবেষণা বিষয়ক সম্পাদক মো: হাসিবুল ইসলাম হাসান। এর আগে বুধবার মনোনয়ন পত্র জমা দেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন মহারাজ এবং ব্যবসায়ী আব্দুল্লাহ আল মাসুদ। এছাড়া জেলার সংরক্ষিত ৫ টি আসনের বিপরীতে ১৬ জন এবং সাধারন ১৫ টি আসনের বিপরীতে ৭১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জানান পিরোজপুর জেলা নির্বাচন অফিসার মো : আরিফুল হক।

(এআরবি/এএস/ডিসেম্বর ০২, ২০১৬)