ভোলা প্রতিনিধি : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, জঙ্গি-সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে ঘরে ঘরে দুর্গ গড়ে তুলতে হবে। এর মধ্য দিয়ে পৃথিবীর বুকে বাংলাদেশ একটি শান্তির দেশে পরিণত হবে।

শনিবার দুপুর ভোলা সরকারি বালক উচ্চবিদ্যালয় মাঠে জেলা কমিউনিটি ফোরামের আয়োজনে কমিউনিটি পুলিশিং ও জঙ্গি-সন্ত্রাস বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী। এ সময় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক উপস্থিত ছিলেন।

২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ডিজিটাল মধ্যম আয়ের দেশে পরিণত হবে বাংলাদেশ উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, উন্নয়নের মধ্য দিয়ে সারাদেশের গ্রামগুলো শহরে রুপান্তিত হয়েছে। তাই বিশ্বের কাছে বাংলাদেশ একটি বিস্ময়কর মডেল হিসেবে পরিলক্ষিত হয়েছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু দেশকে নিয়ে দুটি স্বপ্ন দেখেছিলেন। একটি হলো দেশ স্বাধীন করা, অন্যটি সোনার বাংলা প্রতিষ্ঠা করা। তিনি দেশ স্বাধীন করেছেন। এখন প্রধানমন্ত্রীর নেতৃত্বে সোনার বাংলা প্রতিষ্ঠায় এগিয়ে যাচ্ছে দেশ।

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, কমিউনিটি পুলিশ একটি জনপ্রিয় প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। যেকোনো মূল্যে মাদক মুক্ত দেশ গড়তে হবে।

সারাদেশের মধ্যে একটি শ্রেষ্ঠ জেলা হবে ভোলা উল্লেখ বাণিজ্যমন্ত্রী বলেন, এখানে অথনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা হবে। নদী ভাঙন রোধে পদক্ষেপ নেয়া হয়েছে। খুব শিগগিরই ভোলা-বরিশাল সেতু হলে সারাদেশের সঙ্গে ভোলার যোগাযোগ সহজ হবে। এ সময় তিনি ভোলাকে মাদকমুক্ত করার ঘোষণা দেন।

জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আহ্বায়ক শফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধূরী শাওন, বরিশাল রেঞ্জ ডিআইজি শেখ মো. মারুফ হাসান, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মমতাজ বেগম, ভোলার জেলা প্রশাসক মো. সেলিম উদ্দিন প্রমুখ।

(ওএস/এএস/ডিসেম্বর ০৩, ২০১৬)