বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি : জীবন সংগ্রামে নানা বাধা অতিক্রম করে তাঁরা সাফল্য অর্জন করেছেন। নিজে স্বাবলম্বী হয়েছেন ও অন্য নারীদেরও পথ দেখিয়ে যাচ্ছেন। আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে মৌলভীবাজারের বড়লেখায় এরকম ৫ জন জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়েছে।

তাঁরা হচ্ছেন-অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী বর্ণি ইউনিয়নের শাহ ফাহমিদা জান্নাত, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জনকারী সদর ইউনিয়নের মাকছুমা বেগম, সফল জননী দাসেরবাজার ইউনিয়নের শুক্লা রানী দেব, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা উত্তর শাহবাজপুর ইউনিয়নের সুনারা বেগম ও সমাজ উন্নয়নে অবদান রাখা জনপ্রতিনিধি রুজিনা বেগম।

মহিলা বিষয়ক অধিদপ্তর, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এ উপলক্ষে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাকক্ষে ইউএনও এসএম আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে ও মহিলা বিষয়কি কর্মকর্তা মোছা. হোসনে আরা তালুকদারের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, রাহেনা বেগম হাছনা, উপজেলা প্রকৌশলী বিদ্যুৎ ভূষণ পাল, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্তি দেব, ইউপি চেয়ারম্যান সোয়েব আহমদ, কমর উদ্দিন, ময়নুল হক, আহমদ জুবাযের লিটন, প্রেসক্লাব সভাপতি অসিত রঞ্জন দাস, সাংবাদিক আব্দুর রব, মহিলা বিষয়ক অফিসের সহকারী মৃগেন বাদুড়ী প্রমুখ। আলোচনা সভা শেষে পাঁচজন নারীকে জয়িতা পদক দেওয়া হয়।

(এলএস/এএস/ডিসেম্বর ০৮, ২০১৬)