মাগুরা প্রতিনিধি : মাগুরায় র‌্যালী, আলোচনা ও ৯ জয়িতাকে সম্মাননা প্রদানের মধ্য দিয়ে শুক্রবার বাংলার নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে ।

জেলা মহিলা বিষয়ক দপ্তর ,মাগুরা এ দিবসের আয়োজন করে । সকালে র‌্যালী শেষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বেগম ফাতেমা জহুরার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্য বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায় ,রোভা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক কাজী কামরুজ্জামান ও নারী নেত্রী শিউলি বেগম প্রমুখ ।

অনুষ্ঠানে অর্থনৈতিক ,শিক্ষা ও চাকুরি ,সফল জননী, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী এবং সমাজ উন্নয়নে অবদান রাখা নারী এ পাচঁটি ক্যাটাগরিতে জেলায় ৫ জন ও সদর উপজেলায় নির্বাচিত ৪ নারীকে জয়িতা হিসাবে সম্মাননা প্রদান করা । জয়িতা হিসেবে জেলা ও সদর উপজেলা পর্যায়ে যৌথ নারী হল সদরের কারিগরপাড়ার জাহানারা বেগম এবং বারাসিয়া গ্রামের মিলি খাতুন । অন্য জয়িতারা হল- জেসমিন রহমান , নমিতা রানী বিশ্বাস , কাকলি বিশ্বাস ,শাকিলা জামান,রোকেয়া বেগম । অনষ্ঠানে মাগুরা জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার কর্মকর্তা ,প্রতিনিধি , নারীনেত্রী গণ উপস্থিত ছিলেন ।

(ডিসি/এএস/ডিসেম্বর ০৯, ২০১৬)