চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : বিশ্ব মানবাধিকার দিবস ২০১৬ এর প্রতিপাদ্য মানবাধিকার রক্ষায় এখনই একে অপরের পাশে দাঁড়াও। আজ ১০ ডিসেম্বর, শনিবার সকাল ১১টায় বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে র‍্যালী ও পথসভা অনুষ্ঠিত হয়। চাঁপাইনবাবগঞ্জ শহরের সেন্টু মার্কেটের সামনে এই র‍্যালী ও পথসভার আয়োজন করে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখাসহ নবাবগঞ্জ সদর, শিবগঞ্জ, নাচোল, ভোলাহাট ও গোমস্তাপুর উপজেলা শাখা।

সংস্থার জেলা কমিটির সহ সভাপতি, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ ইব্রাহিম এর সভাপতিত্বে ও কবি আশফাকুর রহমান রাসেলের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জেলা কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন মেহেদী, অধ্যক্ষ ড. এমরান হোসেন, অধ্যাপক আলী আফজাল আজীজী, ডাঃ আল মোতাসিম বিল্লা, বীর মুক্তিযোদ্ধা হুমায়ন কবীর অধ্যাপক তোহিদুল ইসলাম, অবসরপ্রাপ্ত সমাজ সেবা কর্মকর্তা শামসুল হুদা, মোঃ কুল্লুর রহমানসহ অন্যান্য মানবাধিকার নেতৃবৃন্দ।

এছাড়াও মানবাধিকার সংগীত পরিবেশন করেন অধ্যাপক সোলেমান মোমিন, মিনা রায় ও কবিতা পাঠ করেন নিয়াজ আহম্মেদ কমল। এসময় উপস্থিত ছিলেন অত্র জেলার সকল উপজেলার বিভিন্ন শ্রেণীপেশার মানুষ। সেন্টু মার্কেটের সামনে থেকে র‍্যালী শুরু হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে।

জাতিসংঘের সাধারণ পরিষদ কর্তৃক ১০ ডিসেম্বর, ১৯৪৮ সাল থেকে দিবসটি উদযাপিত হয়। এছাড়াও, সার্বজনীন মানব অধিকার সংক্রান্ত ঘোষণাকে বাস্তবায়নের লক্ষ্যে এ তারিখ নির্ধারণ হয়। এডভোকেট মোয়াজ্জেম হোসেন মেহেদী সাধারণ সম্পাদক মানবাধিকার চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।

(আরআর/এএস/ডিসেম্বর ১০, ২০১৬)