গোপালগঞ্জ প্রতিনিধি : আগের যে কোন সময়ের চেয়ে বর্তমানে দেশের আইন শৃংখলা পরিস্থিতি ভালো উল্লেখ করে পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, জঙ্গিরা ইদানিংকালে যে সমস্যার সৃষ্টি করেছিলো তা কঠোর হস্তে দমন করা হয়েছে। আমরা তাদের চাপে রেখেছি। তাদের শক্তি ভেঙ্গে দিয়েছি। তারা আর মাথা তুলে দাঁড়াতে পারবে না।

আজ সোমবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ঢাকা রেঞ্জের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজিপি আরো বলেন, নিখোঁজ হওয়া মানেই জঙ্গিতে যোগদান করা নয় । নিখোঁজ হলে আতংকিত হওয়ার কিছু নেই। অনেকে পারিবারিক বা ব্যক্তিগত সমস্যার কারণে বাড়ি থেকে চলে যায় আবার ফিরে আসে। তারপরও পুলিশকে জানালে আমরা খুঁজে বের করে আনার চেষ্টা করি এবং অধিকাংশ ক্ষেত্রে সফল হয়েছি।

দেশে রোহিঙ্গাদের অনুপ্রবেশে প্রসঙ্গে সাংবাদিকেদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, বেশ কিছু রোহিঙ্গা কক্সবাজারে জনগনের সাথে মিশে গেছে। তাদের খোঁজে পাওয়া যাচ্ছে না। কারণ তাদের কথাবার্তা ও আচার-আচারণ ওই খানে বসবাসকারীদের মতোই। আমরা তাদের নজরদারিতে রেখেছি যাতে তারা কোন ধরনের আইন শৃংখলার অবনতি বা অপরাধ ঘটাতে না পারে।

ঢাকা রেঞ্জের ডিআইজি এস এম মাহফুজুল হক নূরুজ্জামান ওই সভায় সভাপতিত্ব করেন। এ সময় অতিরিক্ত ডিআইজি বিনয় কৃষ্ণ বালা, মোহাম্মদ আলী, আবু কালাম সিদ্দিক, গোপালগঞ্জের পুলিশ সুপারসহ ১৩ জেলার পুলিশ সুপার, কেন্দ্রীয় আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার, জেলা আওয়ামীলীগ সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, গোপালগঞ্জের পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকু, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী বিজয় কুমার মন্ডল, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ আহম্মেদ হোসেন মির্জা, সাবেক উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাসসহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে প্রধান অতিথি আইজিপি কে এম শহীদুল হক গোপালগঞ্জ জেলা শহরে প্রায় সাড়ে ৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত পুলিশ অফিসার্স মেসের উদ্বোধন করেন।

পরে তিনি টুঙ্গিপাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ, ফাহেতা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

(পিএম/এএস/ডিসেম্বর ১২, ২০১৬)