সিলেট প্রতিনিধি : হত্যাচেষ্টা মামলায় সিলেটের কলেজছাত্রী খাদিজা বেগম নার্গিসকে আগামী ৮ জানুয়ারি আদালতে হাজির হয়ে সাক্ষ্য দিতে বলেছেন বিচারক। বৃহস্পতিবার দুপুরে সিলেটের মুখ্য মহানগর বিচারিক হাকিম মো. সাইফুজ্জামান হিরো এ নির্দেশ দিয়েছেন।

এদিকে বৃহস্পতিবার এ মামলায় স্কয়ার হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের চিকিৎসক ডা. এ এম রেজাউস সাত্তারের সাক্ষ্যগ্রহণ ও জেরা সম্পন্ন হয়েছে। সিলেটের মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরোর আদালতে মামলার একমাত্র আসামি বদরুল আলমের উপস্থিতিতে তিনি সাক্ষ্য দেন।

এদিন আদালতে খাদিজার সাক্ষ্য গ্রহণের কথা থাকলেও তার শারীরিক অবস্থা দীর্ঘ যাত্রার জন্য এখনো পুরোপুরি সুস্থ না হওয়ায় চিকিৎসকরা তাকে ছাড়পত্র দেননি। ফলে তিনি সিলেটের আদালতে গিয়ে সাক্ষ্য দিতে পারেন নি।

আগামি বছরের ৮ জানুয়ারি খাদিজাকে আদালতে হাজির হয়ে সাক্ষ্য দেয়ার জন্য সমন জারি করেছেন বিচারক। ওই তারিখে বাকি থাকা অপর তিন জনের সাক্ষ্য গ্রহণের কথা রয়েছে।

সংশ্লিষ্ট আদালতের এপিপি অ্যাডভোকেট মাহফুজুর রহমান জানান, স্কয়ারে খাদিজার চিকিৎসার দায়িত্বে থাকা নিউরো সার্জন আজ সাক্ষ্য দিয়েছেন। আদালত মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ৮ জানুয়ারি তারিখ নির্ধারণ করেছেন। ওইদিন ভিকটিম খাদিজাকে আদালতে হাজির করার নির্দেশনা দিয়েছেন বিচারক।

গত ৫ ও ১১ ডিসেম্বর বদরুলের বিরুদ্ধে আদালতে ৩২ জন সাক্ষ্য দেন। আজ আরও একজন মিলিয়ে এ নিয়ে আলোচিত এ মামলায় মোট ৩৭ সাক্ষীর মধ্যে ৩৩ জনের সাক্ষ্যগ্রহণ করা হলো।

(ওএস/এএস/ডিসেম্বর ১৫, ২০১৬)