বান্দরবান প্রতিনিধি : পার্বত্য বান্দরবানে নানা কর্মসুচীর মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। বিজয় দিবস উপলক্ষে সকালে মেঘলা ও বাসস্টেশনের ২টি স্মৃতিস্তম্ভে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এ সময় জেলা পরিষদ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সরকারি বেসরকারি সংস্থা পুস্পস্তবক অর্পণ করেন।

পুস্পমাল্য অর্পনের পর সকাল সাড়ে ৮টায় জেলা স্টেডিয়ামে কুচকাওয়াজ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশু-কিশোরদের ডিসপ্লেসহ নানা অনুষ্ঠান উদযাপিত হয়। এ সময় মাঠে সালাম গ্রহন করেন জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়। পরে পায়রা উড়িয়ে বিজয় দিবসের আনুষ্ঠানিকতা শুরু করেন। কুচকাওয়াজ ও ডিসপ্লে শেষে পুরস্কার বিতরণ করা হয়। পরে নারীদের বিভিন্ন খেলাধুলা অনুষ্ঠিত হয় এবং স্থানীয় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়।

এদিকে মহান বিজয় দিবস উপলক্ষে জেলা পরিষদের উদ্যোগে সন্ধ্যায় ক্ষুদ্র নৃ গোষ্ঠি সাংস্কৃতিক ইনিষ্টিটিউটে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি।

(এএফবি/এএস/ডিসেম্বর ১৬, ২০১৬)