গোপালগঞ্জ প্রতিনিধি : পর্যটন শিল্পকে এগিয়ে নিতে ও যুব সমাজকে এ শিল্পে আকৃষ্ট করতে মোটর সাইকেলে দেশ ভ্রমণে নেমেছেন এক দম্পতি।

সোমবার আলমগীর আহমেদ চৌধুরী ও চৌধুরানী দিপালী আহমেদ নামে এই দম্পতি ইতোমধ্যে ৪০ জেলা অতিক্রম করে সোমবার গোপালগঞ্জ পৌঁছান। এদের মধ্যে স্বামী আবাসন ও স্ত্রী ক্যাটারিং ব্যবসার সাথে জড়িত। এদের বাড়ি ঢাকার মিরপুরের শাহ আলী থানা এলাকায়। মঙ্গলবার সকালে গোপালগঞ্জ থেকে মোটর সাইকেল যোগে নড়াইলের উদ্দেশে রওনা হবেন তারা।

বিকেলে রিপোর্টার্স ফোরাম কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তারা জানান, ৩১ অক্টোবর মুন্সিগঞ্জ জেলা থেকে ভ্রমণ শুরু হয়েছে। আগামী ১৯ জানুয়ারি তাদের ঢাকায় ফিরে ভ্রমণ শেষ করার কথা রয়েছে।

তারা গোপালগঞ্জ এসে প্রথমে জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার ও অতিরিক্ত জেলা প্রশাসক মোমিনুর রহমানের সাথে সাক্ষাত করেন। পরে তারা টুঙ্গিপাড়ায় গিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে শ্রদ্ধা নিবেদন করেন এবং কমপ্লেক্স ঘুরে দেখেন।

পরে তারা গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজের ইংরেজী বিভাগের শিক্ষার্থীদের মাদকসেবন থেকে বিরত থাকার আহবান জানিয়ে দেশের পর্যটন শিল্প বিকাশে ভূমিকা রাখার আহবান জানিয়ে মতবিনিময় করেন। এই দম্পতিকে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এবং রাসেল ইন্ডাস্ট্রিজ নামে একটি প্রতিষ্ঠান আর্থিক সহযোগিতা করছে।

(পিএম/এএস/ডিসেম্বর ১৯, ২০১৬)