গোপালগঞ্জ প্রতিনিধি : ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া বলেছেন, আওয়ামী লীগ কোনো প্রতিহিংসার রাজনীতি করে না। নির্বাচন ব্যতীত ক্ষমতায় যাওয়ার ইতিহাস আওয়ামী লীগের নেই। সবার অংশগ্রহণের নির্বাচন হোক এটা প্রধানমন্ত্রীও চান।

গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে শক্তিশালী নির্বাচন কমিশনের কোনো বিকল্প নেই উল্লেখ করে স্পিকার বলেন, শক্তিশালী নির্বাচন কমিশন গঠনে সবাইকে এগিয়ে আসা দরকার। এ বিষয়ে সব রাজনৈতিক দলকে একমত হওয়া উচিত।

মঙ্গলবার দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিতে আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ডেপুটি স্পিকার।

তিনি বলেন, আওয়ামী লীগ কোনো প্রতিহিংসার রাজনীতি করে না। সম্প্রতি রাষ্ট্রপতির আমন্ত্রণে বিএনপি নেত্রী খালেদা জিয়া বঙ্গভবনে গিয়ে সাক্ষাৎ করেছেন। একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠনের বিষয়ে রাষ্ট্রপতির কাছে তাদের মতামত ব্যক্ত করেছেন। তবে আমি ভয় পাই, বিএনপি তার সিদ্ধান্তে শেষ পর্যন্ত অটল থাকবে কিনা। কারণ তাদের অতীত ইতিহাস জাতির জন্য সুখকর নয়।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, বিএনপি তাদের মানসিকতা পরিবর্তন করে দেশে একটি সুষ্ঠু, অবাধ ও গণতান্ত্রিক নির্বাচনের পরিবেশ এবং গ্রহণযোগ্য একটি নির্বাচন কমিশন গঠনের ক্ষেত্রে সঠিক ভূমিকা রাখবে।

এ সময় উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মীর শওকত আলী বাদশা, গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য মো. মনজুরুল ইসলাম লিটন, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল হালিম শেখ, সাধারণ সম্পাদক আবুল খায়ের বাশার, পৌর মেয়র শেখ আহম্মদ হোসেন মির্জা প্রমুখ।

এর আগে ডেপুটি স্পিকার জাতির জনকের সমাধিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর তিনি কবর জিয়ারত ও ফাতেহা পাঠ করেন।

পরে তিনি টুঙ্গিপাড়া চিঙ্গুড়ি গ্রামে প্রয়াত মুক্তিযোদ্ধা ও মেধাবী শিক্ষক প্রফুল্ল কুমার বিশ্বাসের বাড়িতে যান। সেখানে তিনি কিছু সময় কাটান এবং মুক্তিযোদ্ধা শিক্ষক পরিবারের খোঁজখবর নেন।

(ওএস/এএস/ডিসেম্বর ২০, ২০১৬)