যশোর প্রতিনিধি : যশোর-৪ আসনের জাতীয় সংসদ সদস্য রনজিত কুমার রায় বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী এবং পুরুষের মধ্যে সমতায়ন করায় দেশর উন্নয়ন ঘটেছে। পুরুষের পাশাপাশি নারীরাও দেশের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের উচ্চপদে চাকুরী করছেন। যার মূলে রয়েছে আধুনিক শিক্ষা ব্যবস্থা। নারীরা আজ শিক্ষায় এগিয়ে যাওয়ার কারণে উচ্চপদে কর্মকরে দেশের মান বৃদ্ধি করেছেন।

সোমবার দুপুরে ঐতিহ্যবাহী নওয়াপাড়া পাইলট বালিকা বিদ্যালয়ের নবনির্মিত বিজ্ঞান ভবনের উদ্বোধন ও বার্ষিক পরীক্ষাসমূহের ফলাফল ঘোষণা এবং মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বয়ে বিদ্যালয়ের ভালো ফলাফল করানো সম্ভব। পরিচালনা পর্ষদ সকলের সময়মত খোঁজ খবর রাখলে শিক্ষা প্রতিষ্ঠানসহ শিক্ষার্থীদের মানোন্নয়ন ঘটবে। তিনি অত্র বিদ্যালয়ের সিমানা প্রাচির সংস্কার ও দুটি ভবনের মধ্যে সংযোগ সেতু নির্মানের জন্য ২ লাখ টাকা অনুদান প্রদানের ঘোষণা করেন।

নওয়াপাড়া পাইলট বালিকা বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম সরদারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, নওয়াপাড়া সার ব্যবসায়ী সমিতির সভাপতি ও দাতা সদস্য আলহাজ্ব আব্দুল গনী সরদার, বিশিষ্ট সার ব্যবসায়ী দীলিপ কুমার সাহা, যশোর জেলা উপ সহকারী প্রকৌশলী এ কে এম জহুরুল ইসলাম, বিদ্যোৎসাহী সদস্য ইব্রাহীম হোসেন বিশ্বাস, প্রাক্তন প্রধান শিক্ষক আব্দুল মান্নান বিশ্বাস, দাতা সদস্য নজরুল ইসলাম মোল্যা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শহিদুল ইসলাম ও প্রাথমিক শিক্ষা অফিসার জি এম আলমগীর কবীর। প্রধান শিক্ষক নুরুজ্জামান এর পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পরিচালনা পর্ষদের সদস্য, শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা। পরে প্রধান অতিথি রনজিত কুমার রায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

(এসআর/এএস/ডিসেম্বর ২৬, ২০১৬)