নীলফামারী প্রতিনিধি : নীলফামারীর ডিমলা উপজেলায় কলেজছাত্রীকে ধর্ষণ ও সে ঘটনার ভিডিও ধারণ করে ছড়িয়ে দেওয়ার অভিযোগে থানায় মামলা দায়ের করেছে ঘটনার শিকার ওই ছাত্রী।

শনিবার রাতে মামলাটি দায়ের হলে পুলিশ ওই রাতে মামলার আসামি রশিদুল ইসলামকে গ্রেপ্তার করে। রবিবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

মামলার সুত্র মতে, ডিমলা উপজেলার ডালিয়া তিস্তা কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের এক ছাত্রীকে খালিশা চাপানি ইউনিয়নের বাইশপুকুর গ্রামের শমশের আলীর ছেলে রশিদুল ইসলাম প্রেমের প্রস্তাব দিয়ে ব্যর্থ হয়।

এ অবস্থায় চলতি বছরের ১৫ মে কলেজ ছুটির পর বাড়ি ফেরার পথে ওই ছাত্রীকে একা পেয়ে একটি ভুট্টা ক্ষেতে নিয়ে ধর্ষণ করে রশিদুল ইসলাম। এসময় মোবাইল ফোনের মাধ্যমে ধর্ষণের চিত্র ধারণ করে রশিদুল। এরপর থেকে ওই ছাত্রীকে হুমকী দিয়ে আসছিল 'ধর্ষণের ঘটনা ফাঁস করলে ভিডিও চিত্র ইন্টারনেটের মাধ্যমে ছড়িয়ে দেওয়া হবে।' হুমকির মুখে অসহায় পড়ে ছাত্রীটি।

গত দুই দিন আগে ইন্টারনেটের মাধ্যমে এবং বিভিন্ন মোবাইল ফোন সেটে ধর্ষণের ভিডিও চিত্রটি ছড়িয়ে দেয় রশিদুল। ঘটনাটি জানাজানি হলে ওই ছাত্রী বাদি হয়ে শনিবার রাতে ডিমলা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১)সহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭(১) ধারায় মামলা দায়ের করেন। (মামলা নং ৭ তাং-১৪/০৬/১৪)। পুলিশ ওই রাতেই ধর্ষক রশিদুল ইসলামকে গ্রেপ্তার করে।মামলা তদন্তকারী কর্মকর্তা ডিমলা থানার উপ-পরিদর্শক হারেছুল ইসলাম বলেন, রবিবার ওই ছাত্রীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শনিবার রাত সারে আটটার দিকে ঘটনার শিকার ছাত্রী নিজে বাদী হয়ে মামলা দায়ের করেন। রাতেই ধর্ষক রশিদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে। ইন্টারনেট ও বিভিন্ন মোবাইল ফোনে ছড়িয়ে দেওয়া ধর্ষণের চিত্র উদ্ধার করা হয়েছে।


(ওএস/এটিআর/জুন ১৫, ২০১৪)