গাইবান্ধা প্রতিনিধি : সারাদেশে মিডিয়ার ঝড় তোলা এক দৃশ্যে উপনিত এমপি লিটনের পালিত বিদেশী কুকুর দুটি।

এমপি লিটনের মৃত্যুর পর থেকেই তার অতি প্রিয় দুটি বিদেশী এ্যালসেশিয়ান কুকুর নিরবে বিষন্ন হয়ে শুয়ে আছে তার প্রভুর কবরের পাশে। কেউ ওদের কিছুই খাওয়াতে পারছে না।

এমপি লিটন ওই কুকুর দুটির নাম রেখেছিল টাইগার ও কালু। নিজেই ওদের খাবার দিত এবং পরিচর্যা করতো। অত্যন্ত প্রভু ভক্ত ওই কুকুর দুটি সারারাত লিটনের এই বিশাল বাড়ি পাহারা দিয়ে রাখতো। কিন্তু প্রভুর মৃত্যুর পর থেকেই বিষন্ন এই প্রাণী দুটি এখন নাওয়া খাওয়া ছেড়ে দিয়ে মরতে বসেছে। এ যেন মানুষের সাথে প্রাণীর এক অনন্য ভালবাসা।

আজ আট দিন চলছে তার প্রকৃত হত্যার রহস্য ও হত্যাকারীদের গ্রেফতার করা সম্ভব হয়নি। জেলা জুড়ে জনমনে চলছে না জল্পনা কল্পনা।

পোষ্য প্রাণীদের মধ্য কুকুরই হয় সবচেয়ে প্রভু ভক্ত। কুকুরের প্রভু ভক্তির এমন ঘটনা কারোই অজানা নয়। এর আগেও এমন অনেক ঘটনা প্রকাশ পেয়েছে যে, প্রভুকে বাঁচাতে জীবন দিয়েছে পোষ্য কুকুর। এবার সে পোষ্য কুকুরের আরো একটি চাঞ্চল্য ঘটনা প্রকাশ পেলো গাইবান্ধায়।

সম্প্রতি দুর্বৃত্তদের গুলিতে নিহত গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের মৃত্যুর পর থেকেই তার অতি প্রিয় দুটি বিদেশি অ্যালসেশিয়ান কুকুর বিষণ্ন হয়ে শুয়ে আছে লিটনের কবরের পাশে। কেউই ওদের কিছুই খাওয়াতে পারছে না। প্রভু কবরের পাশেই মনমরা হয়ে রয়েছে কুকুর দুটি!

দলের নেতা-কর্মীসহ পরিবারের স্বজনরা কিছুটা হলেও এই শোকের মধ্য নিজেদের সামলে নিতে পেরেছে কিন্তু এমপির এই দুই পোষ্য প্রাণী যেন কিছুতেই মেনে নিতে পারছে না তাদের প্রভূর মৃত্যু। এ যেন মানুষের সাথে প্রাণীর এক অনন্য ভালোবাসার বন্ধন।

(এসআইআর/এএস/জানুয়ারি ০৭, ২০১৭)