শেরপুর প্রতিনিধি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সারাদেশের ন্যায় ৯ জানুয়ারি সোমবার শেরপুরেও শুরু হয়েছে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা। এ উপলক্ষে সকাল ১১টায় কালেক্টরেট চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ করে শহীদ দারোগ আলী পৌর পার্কের মেলার মাঠে গিয়ে শেষ হয়। র‌্যালির আগে জেলা প্রশাসকে সম্মেলন কক্ষে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে হুইপ আতিউর রহমান আতিক এমপি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। জেলা প্রশাসক ডা. এ এম পারভেজ রহিম এতে সভাপতিত্ব করেন। অন্যান্যেও মাঝে পুলিশ সুপার রফিকুল হাসান গণি, সিভিল সার্জন ডা. মো. আনোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এটিএম জিয়াউল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

জেলা প্রশাসক ডা. এ এম পারভজ রহিম জানান, শহরের শহীদ দারোগ আলী পৌর পার্ক মাঠে জেলা প্রশাসন আয়োজিত তিন দিনব্যাপী (৯-১১ জানুয়ারি) উন্নয়ন মেলায় একটি মিডিয়া সেন্টারসহ বিভিন্ন দপ্তরের ৫০টি স্টল স্থাপন করা হয়েছে।

এসব স্টলে শেরপুর কেন্দ্রিক নানা উন্নয়ন কর্মকান্ড তুলে ধরার পাশাপাশি সরকারের গৃহীত মেগা প্রকল্প ও বাস্তবায়িত উল্লেখযোগ্য উন্নয়ন কর্মকান্ড সমূহ পোস্টার, লিফলেট ও মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করা হচ্ছে। প্রতিটি স্টলে সরকারি প্রতিটি বিভাগের দায়িত্বশীল কর্মকর্তাগণ স্ব-স্ব স্টলে উপস্থিত থেকে তাদের জবাবদিহিতা নিশ্চিত করার পাশপাশি সাধারনের জিজ্ঞাসাবাদের জবাব দিচ্ছেন। তাছাড়া মেলা প্রাঙ্গণ থেকে সব ধরনের নাগরিক সেবা প্রদান করা হচ্ছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এটিএম জিয়াউল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের উন্নয়ন কার্যক্রম জনগণের মাঝে তুলে ধরে সরকারের সাথে জনগণের উন্নয়নের যোগসূত্র প্রতিষ্ঠা করাই এ মেলা আয়োজনের মূল উদ্দেশ্য। প্রতিদিন সকাল ৮টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত মেলা চলবে। প্রতিদিনই বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত আবহমান বাংলার হারিয়ে যাওয়া গান নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে। শেষ দিন ১১ জানুয়ারি বিকেলে অনুষ্ঠিত হবে গ্রামীণ ঐতিহ্যবাহী লাঠিখেলা।

(এইচবি/এএস/জানুয়ারি ০৯, ২০১৭)