মেষ (মার্চ ২১-এপ্রিল১৯): দায়িত্ববোধ যে সম্পর্কের সূচনা, তাতে আজ ফাটল ধরতে পারে। তবে সে স্পর্কের দায় যদি অপর সেই ব্যক্তি নিজের কাঁধে তুলে নিতে পারেন তবে এ যাত্রা রক্ষা পাওয়া যাবে। প্রাকৃতিক দুর্যোগ মানসিকভাবে দুর্বল করে দিতে পারে আপনাকে। জীবন ও জীবিকা আলস্যদেবীর পায়ে সঁপে দিলে হবে সাড়ে সর্বনাশ!
বৃষ (এপ্রিল২০- মে২০): অসহ্য সব প্রাকৃতিক বিপর্যয় আপনাকে পিছিয়ে দিতে চাইবে। তৃতীয় শ্রেণীর কোনো খাদ্যদ্রব্য ভালোই ভোগাবে। আর আপনার দ্বিতীয় পৃথিবী যে মানুষটি, তিনি চলে আসতে চাইবেন প্রথম পৃথিবীতে। কর্মযজ্ঞ আরও ব্যপক হতে থাকবে। অর্থযোগ শুভ।
মিথুন (মে২১- জুন২০): শারীরিক সংসর্গ থেকে দেখা দেয়া উপসর্গ বড় হয়ে উঠবে। আকাশের মন ভালো বা খারাপ হওয়াটা দারুণ গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। হলুদ রঙ বিপদের কারণ হতে পারে, আর গোলাপি রঙ শুভ। কাজের পরিধি বাড়বে। সে অনুপাতে অর্থযোগ ঘটবে না।
কর্কট (জুন২১- জুলাই২২): কৃত্রিম অহমগুলো ঘ্যাচাং করে কেটে ফেলবে অকৃত্রিম প্রেম। নব্য প্রেমিক প্রেমিকারা আজ ভাঁড় না হয়ে প্রেমকাতর হোন, সোনালী দিনগুলোকে এটা দীর্ঘায়িত করবে। আপনার সখের ব্যাপারে অবমানুষদের মূল্যায়নকে অগ্রাহ্য করুন। ফাঁকা রাস্তায় অর্থ সাবধান!
সিংহ (জুলাই২৩- আগস্ট২২): পৃথিবীতে অদ্ভুত কিছু সুর আছে যা আমরা ক্রমাগত পেছনে ফেলে সামনের দিকে ছুটছি। ওই পেছনে ফেলা সুরকে আবার নতুন করে ভাবতে হবে এবং সেটা আজকেই হয়তো আপনি ভেবে বসবেন। আজকের দিনে আপনাকে নিয়ে কোনো কথা হবে না বন্ধু মহলে, পরিচিত আড্ডায়। কর্মক্ষেত্রে স্বস্তির একটা সুবাতাস বয়ে যাবে। দায়িত্ব বেড়ে যাবে সংসারে। অর্থ লেনদেন আজ শুভ।
কন্যা (আগস্ট২৩- সেপ্টেম্বর২২): কথা কীভাবে বলবেন তা বুঝে উঠতে পাড়ছেন না! বুঝে উঠবেন কী করে আপনি তো মনোযোগই দিচ্ছেন না কাজে, আপনার মনোযোগ আপনার সঙ্গে সখ্য করে সাফল্য নিয়ে আসবে। দৃশ্যমান রঙ আজ আপনার সাথে বেইমানী করবে, কোন রঙই আজ আপনার ভালো লাগবে না। সেজন্য পোশাক পরিচ্ছদ নিয়ে কেনাকাটা করতে গিয়ে কিছুই কিনতে পারবেন না। সংসারে কাজ বেড়ে যাবে।
তুলা (সেপ্টেম্বর২৩– অক্টোবর২২): নিত্যদিন আপনি যা করছেন তা আজ আর করতে হবে না। আপনাকে প্রয়োজনীয় সময়ে পাওয়া যায় না, স্রেফ এই কারণেই আপনার বন্ধু বান্ধবীরা আপনাকে ভুল বুঝতে শুরু করে দিয়েছে। শিক্ষা ক্ষেত্র এবং রাজনৈতিক অবস্থান থেকে আপনি সেরা হবেন। আজকে ঘুম থেকে উঠার পর জাগতিক কোনো নিষেধ মেনে চলতে ইচ্ছে করবে না। দ্বন্দ্ব হবে নিজের সঙ্গে, বাণিজ্য ভালো, আয়ের উৎস সর্বত্র...।
বৃশ্চিক (অক্টোবর২৩– নভেম্বর২১): কঠিন পরীক্ষা কি না জানি না, তবে আপনাকে সম্মুখীন হতে হবে আপন নিয়তির কাছে। দ্রুত নিজেকে পরিপাটী করে সাজিয়ে নিন বাইরে কোথাও ঘুরে আসার জন্য। শিক্ষক শ্রেণীর কেউ কেউ আপনাকে খুব পছন্দ করে আর সেটাই হবে আপনার জন্য আজকের প্রাপ্তি। পাওনাদার আজ তেমন ঝামেলা করবে না। অতিরিক্ত বাসনা দমিয়ে রাখুন নিজের কাছে, মুক্ত হয়ে ছড়িয়ে যান সবার জন্য।
ধনু (নভেম্বর২২- ডিসেম্বর২১): পারস্য মিথে নাসিরুদ্দিন হোজ্জা গাধা পিটিয়ে ঘোড়া বানাতেন। তবে বাস্তবিক পৃথিবীতে আপনাকে যতই বলা হোক না কেন আপনি ঠিক হবেন না। যার খেসারত আজ আপনি অফিসে দেবেন। ব্যবসায়িদের মধ্যে যারা খাবারের ব্যবসা করছেন তাদের ব্যবসা মন্দা যেতে পারে। পরিবারের কারও শারীরিক সমস্যা শুরু হতে পারে। সাবধানে থাকবেন এবং সকলকে ভালোবাসবেন।
মকর (ডিসেম্বর২২- জানুয়ারি১৯): বর্ষা আসুক বা না আসুক, আজ আপনার চোখের পানিতে প্রিয় মানুষের হৃদয় ভেসে যাবে। দীর্ঘদিনের অবহেলা আর অভিমানের উত্তর পাবেন আজ। তবে গ্রহ বলছে নতুন কারো সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়তে পারেন আপনি। আর নতুন সম্পর্কের মাঝে পুরাতন সম্পর্ক নিয়ে তিক্ততা শুরু হবে। ইহজাগতিক লোভ লালসার কথা বলা হলেও আপনার ভেতর যে সম্পত্তি ভাবনা রয়েছে তা পরিষ্কার। শিক্ষার্থীরা একটু সামলে থাকবেন।
কুম্ভ (জানুয়ারি২০- ফেব্রুয়ারি১৮): যেখানেই দ্বন্দ্ব সেখানেই নতুন সৃষ্টি হয়। অফিসের গত কয়েকদিনের ঝামেলার কারণে যে দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে তার ফলশ্রুতিতে আজ নতুন কাজের সন্ধান পেতে পারেন। বেতন এবং সুযোগ-সুবিধা ভালো হলেই তবে চাকরিস্থল পরিবর্তন করার চিন্তা করবেন। সামনে শুভদিন আসন্ন। পরিবারের কারও ভালো সংবাদে গর্ব হবে।
মীন (ফেব্রুয়ারি১৯- মার্চ২০): সামলে না চললে আজ দুর্ঘটনার মুখোমুখি হতে পারেন। দিনের মধ্যভাগে অকস্মাৎ বৃষ্টির কারণে কোথাও আটকে যেতে পারেন। তবে যাই হোক, আজকের দিনটি আপনার। যে কাজে হাত দেবেন সেই কাজেই সফলতা পাবেন। তাই বলে অনৈতিক কাজ করবেন না। মনে রাখবেন আপনার গ্রহ সততার পক্ষে।