মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর জেলা প্রশাসনের উদ্যোগে সোমবার থেকে ৩দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে। এ উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এর মধ্যে রয়েছে র‌্যালী, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিতর্ক প্রতিযোগিতা, লোক সংগীত ও পুরস্কার বিতরণ। মেলা চলবে ১১ জানুয়ারি পর্যন্ত।

সোমবার সকাল ১০টায় জেলা প্রশাসনের উদ্যোগে লেকেরপাড় স্বাধীনতা অঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সরকারী নাজিমউদ্দিন কলেজ মাঠে আয়োজিত উন্নয়ন মেলা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। র‌্যালীতে জেলা উপজেলা পর্যায়ের কর্মকর্তা-কর্মচারি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

বিকেল ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে সারাদেশের উন্নয়ন মেলার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন ঘোষণা করেন। এ সময় মাদারীপুর সরকারী নাজিমউদ্দিন কলেজ মাঠে আয়োজিত উন্নয়ন মেলা প্রাঙ্গণে বেলুন ও পায়রা উড়িয়ে মেলার শুভ সুচনা করেন প্রধান অতিথি নৌপরিবহণমন্ত্রী শাজাহান খান।

বিকেল ৪টায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো.কামাল উদ্দিন বিশ্বাস। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান মো. মিয়াজউদ্দিন খান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ প্রমুখ।

(এএসএ/এএস/জানুয়ারি ০৯, ২০১৭)