শেরপুর প্রতিনিধি :শেরপুর-১ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ মো. আতিউর রহমান আতিকের ভাবমূর্তি ক্ষুন্নের অভিযোগ এনে একটি অনলাইন পোর্টালের সম্পাদক আব্দুর রফিক মজিদের বিরুদ্ধে সদর থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা হয়েছে।

শেরপুর জেলা ‘আইন শৃংখলা কমিটির সভায় উত্তেজনা : অতিরিক্ত পুলিশ প্রহরায় হুইপ আতিক’ শিরোনামে রফিক মজিদের সম্পাদনা ও প্রকাশনায় অনলাইন নিউজ পোর্টাল ’আলোকিত শেরপুর’-এ ৮ জানুয়ারি রবিবার একটি সংবাদ প্রকাশিত হয়। এই সংবাদ প্রকাশের পর হুইপ আতিকের এপিএস শরিফুর রহমান বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭(১) ধারায় এ মামলাটি দায়ের করেন।

শেরপুর সদর থানার ওসি তদন্ত বিপ্লব কুমার বিশ্বাস বলেন, রবিবার রাতে মামলাটি দায়ের করা হয়েছে। মামলার এজাহারের অভিযোগ তদন্ত করা হচ্ছে।

মামলার বাদী শরিফুর রহমানের রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে এ ব্যাপারে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

এ ব্যাপারে ‘আলেকিত শেরপুর’ নিউজ পোর্টালের সম্পাদক ও প্রকাশক আব্দুর রফিক মজিদ তার প্রতিক্রিয়ায় বলেন, সত্য ও বস্তুনিস্ট সংবাদ প্রকাশ করায় হীন স্বার্থ চরিতার্থ ও হয়রানী করার উদ্দেশ্যে নিয়ে মিথ্যা বানোয়াট অভিযোগে মামলা করা হয়েছে। হুইপ আতিক তার নিজের নানা ধরনের দুর্নীতি ও অনিয়ম ঢাকা দিতেই তার এপিএসেেক দিয়ে এই মামলাটি দায়ের করিয়েছেন।

সাংবাদিক আব্দুর রফিক মজিদের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ কওে প্রতিবাদ জানিয়েছেন শেরপুর প্রেসক্লাবের একাংশের সভাপতি মনিরুল ইসলা লিটন ও সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল।











(এইচবি/এস/জানুয়ারি ১০, ২০১৭)