শেরপুর প্রতিনিধি : শেরপুরে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় এবং উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন বিষয়ে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। ১৪ জানুয়ারি শনিবার বিকেলে মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম ফাউন্ডেশন আয়োজিত শহরের নওহাটা এলাকার ফাউন্ডেশন কার্যালয়ে সভাটি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৌদি আরব-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সেক্রেটারি ওয়ার্ল্ড ওয়াইড হিউম্যান রাইটস ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ড. এমদাদুল হক খান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম ফাউন্ডেশনের সভাপতি বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মাওলানা মুফতি আব্দুর রহীম। অন্যান্যের মাঝে ধান-চাল ব্যবসায়ী সুশীল কুমার সাহা, শেরপুর চেম্বারের পরিচালক লায়েছুর রহমান দারা, নওহাটা জামিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাও. নূরুল আমিন, ইউপি মেম্বার রোখসানা ইয়াছমিন শিল্পী, মাহবুবুর রহমান, আব্দুর রহিমসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, ব্যবসায়ী ও সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম ফাউন্ডেশনের সভাপতি মাওলানা মুফতি আব্দুর রহীম বলেন, আমরা শিক্ষায় অনগ্রসর শেরপুরে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় ছাড়াও বিভিন্ন ধরনের উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলতে চাই।

তাছাড়া মেডিকেল কলেজ ও হাসপাতাল প্রতিষ্ঠা, মসজিদ-মাদ্রাসা-এতিমখানা পুন:নির্মাণ ও গৃহহীনদের জন্য গৃহদান কর্মসূচী বাস্তবায়ন করতে চাই। এজন্য স্থানীয় উদ্যোক্তা ও দাতা সংস্থার প্রতিনিধিদের নিয়ে এ পরামর্শ সভা ও দোয়ার আয়োজন করা হয়। আশাকরি সকলের সহযোগীতায় শীঘ্রই শেরপুরে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা সম্ভব হবে।

(এইচবি/এএস/জানুয়ারি ১৪, ২০১৭)