বান্দরবান প্রতিনিধি :সরকারি ভাবে প্রথমবারের মতো ক্ষুদ্র নৃগোষ্ঠি শিক্ষার্থীদের জন্য মাতৃভাষায় প্রণীত বই বিতরণ করা হয়েছে। আজ দুপুর সাড়ে ১২টায় বান্দরবান বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মারমা, চাকমা, তংচংঙ্গ্যা ও ত্রিপুরা এই ৪ ক্ষুদ্র নৃগোষ্ঠির মাতৃভাষায় রচিত শিশু শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা’র সভাপতিত্বে অনুষ্ঠিত বই বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা নুরুল আবছার, অতিরিক্ত জেলা প্রশাসক হারুন অর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার অনির্বান চাকমা, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আনন্দ কিশোর সাহা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ ক্ষুদ্র নৃগোষ্ঠির বিভিন্ন সম্প্রদায়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রাক প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের জন্য বান্দরবানের ৭ উপজেলায় মারমা, চাকমা, তংচংঙ্গ্যা ও ত্রিপুরা সম্প্রদায়ের জন্য অনুশীলন ও শিক্ষক সহায়িকা এই দুই ধরনের বইয়ের চাহিদা রয়েছে ৫ হাজার ৩শত ৮১টি। সদর উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে আজ আনুষ্ঠানিক ভাবে বিতরণ করা হয়েছে ১ হাজার ৫শত ৫৮টি।







(এএফবিআইএম/এস/জানুয়ারি ১৫, ২০১৭)