নিউজ ডেস্ক : প্রযুক্তি জগতে আসছে নতুন পণ্য। এখন থেকে মোবাইলে আগত কল কিংবা ম্যাসেজের সংকেত দেবে আঙ্গুলে পরিহিত ছোট্ট আংটি ‘রিংলি’। পেশাজীবি ব্যস্ত নারীদের বিশেষ সুবিধার কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে এই বিশেষ আংটি।

১৮ ক্যারট স্বর্ণ ও তুলনামূলক কম মূল্যবান পাথর দিয়ে তৈরি আংটিটি ব্লুটুথের মাধ্যমে ব্যক্তিগত মোবাইল ফোনের সঙ্গে সংযুক্ত থাকবে। মোবাইলে কোনো কল কিংবা মেসেজ আসার সঙ্গে সঙ্গে কম্পন অথবা আলোর মাধ্যমে সংকেত দেবে ছোট আংটি রিংলি। দূরত্ব অনুযায়ী রিংলিকে সংযুক্ত করতে আইফোন কিংবা অ্যান্ড্রয়েড নির্দিষ্ট অ্যাপসের সুবিধাও দেবে কোম্পানিটি।

রিংলির সহকারি প্রতিষ্ঠাতা ও এসইও ক্রিস্টিনা মারকান্ডো বলেছেন, আমাদের লক্ষ্য হচ্ছে নারীদের জন্য এমন একটি পণ্য তৈরি করা যা দেখতে নান্দনিক ও ব্যবহারের উপযোগী হবে। তিনি আরও বলেন আমরা বিশ্বাস করি ভবিষ্যতে রিংলির মত এরকম অনেক প্রযুক্তি পণ্য আমাদের দৈনন্দিন কাজকে আরও সহজ করে দেবে।

ইনকামিং কল কিংবা মেসেজের পাশাপাশি আংটিটিতে স্ন্যাপচ্যাট, টুইটার, পিন্টারেস্ট, ফেসবুক, ভাইন, ইন্সটাগ্রাম ইত্যাদি সামাজিক সাইটের নোটিফিকেশন অ্যালার্টের সুবিধাও পাবে রিংলি ব্যবহারকারিরা। এবং অদূর ভবিষ্যতে প্রযুক্তির নতুন নতুন আরও অনেক সুবিধাও এতে যুক্ত হবে বলে জানিয়েছে ক্রিস্টিনা মারকান্ডো।

৬-৭-৮ আকার বিশিষ্ট প্রথম চারটি আংটি তৈরি হবে কালো পাথর, স্বচ্ছ চকচকে পাথর, গোলাপী পান্না, নীলরত্ন পাথর দিয়ে। যার মূল্য হবে ১৪৫ ডলার থেকে ১৯৫ ডলার। খবর সিটিভিনিউজ’র।
(ওএস/এএস/জুন ১৬, ২০১৪)