স্পোর্টস ডেস্ক, ঢাকা : যুবরাজ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের ট্র্যাজিক হিরো। ভারতের বর্তমান ওয়ানডে বিশ্ব শিরোপার অবিসংবাদিত নায়ক এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে চরম ব্যর্থতার পরিচয় দেন। ২১ বল খেলে কোন চার ছক্কা না হাঁকিয়ে মাত্র ১১ রান করে পুরো ক্রিকেট বিশ্বকেই বিস্মিত করেন এই মারকুটে বাঁহাতি ব্যাটসম্যান।

এই ব্যর্থতার জন্য সমগ্র দেশজুড়েই যখন তার মুণ্ডুপাত চলছে তখন সাবেক সতীর্থ ও বলিউড তারকারাও তার পাশে এসে দাঁড়িয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তারা উঠে পড়ে লেগেছেন ক্যান্সারজয়ী এই তারকাকে সমালোচনার তীর থেকে রক্ষার জন্য।


প্রথম পথ দেখিয়েছিলেন সাবেক সতীর্থ এবং সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। নিজের ক্রিকেট প্রজ্ঞা থেকে দৃঢ়তার সঙ্গে ঘোষণা করেন, যুবরাজকে কেউ যেন বাতিলের খাতায় না ফেলেন। যুবরাজ আবারও সেই চিরচেনা ম্যাচ উইনার হিসেবে আবির্ভূত হবে। বর্তমানে দলের বাইরে থাকা দীর্ঘদিনের সতীর্থ হরভজন সিং এবং গৌতম গম্ভীরও শচীনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন। পাশে এসে দাঁড়ান এই অলরাউন্ডারের।


এরপর তাদের সঙ্গে সুর মেলানোর জন্য এগিয়ে এসেছে বলিউড ব্যক্তিত্বরাও। এ তালিকায় প্রথমেই উঠে আসবে কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চনের নাম। তিনি ব্লগে লেখেন ঠিক আছে..... আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে শ্রীলঙ্কার কাছে হেরে গেছি..... অবশ্যই হতাশ তবে আমাদের দল এবং খেলোয়াড়দেরকে ফাইনালে ওঠার জন্য অবশ্যই গর্বিত। তারা বিশ্বের আরেকটি বিশ্বসেরা দলের কাছেই হেরেছে। এই দিনটি তাদের(ভারতীয় দলের) ছিল না। অন্যদিকে, শ্রীলঙ্কা এদিন সব বিভাগেই অসাধারণ নৈপূণ্য দেখিয়ে শিরোপা জিতেছে....... তাদেরকে অভিনন্দন।


তরুণ অভিনেতা স্টুডেন্ট অব দ্য ইয়ারখ্যাত বরুণ ধাওয়ানও যুবরাজের সমর্থনে সোচ্চার হয়েছেন। তিনি টুইটারে লেখেন, ‘যুবি আমাদেরকে বিশ্বকাপ এনে দিয়েছিলো। ক্যান্সারে আক্রান্ত হয়েও তিনি আমাদেরকে অফুরন্ত খুশীতে ভাসিয়েছিলেন। জনগণ কি ভাবে এসব ভূলে যায়.... লজ্জা । তিনি আরও বলেন সব সময়ই হারজিৎ থাকেই। কিন্তু মানুষ এসব ভূলে গিয়ে তার বাড়িতে পাথরও নিক্ষেপ করেছে বলে জানলাম। কতটা বোকা এবং অপরিপক্ক হতে পারে তাদের মানসিকতা।


অভিনেতা, পরিচালক ও প্রযোজক আরবাজ খানও যুবরাজের সমর্থনে এগিয়ে আসেন। তিনি যুবরাজকে সমর্থন জানানোর জন্য ভক্তদের প্রকাশ্যে এক জোট হওয়ার আহবান জানান।

(ওএস/পি/এপ্রিল ০৯, ২০১৪)