জামালপুর প্রতিনিধি : বিয়ের খরচের ভয়ে জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় দেড় বছর বয়সী ছোট বোনকে শ্বাসরোধ করে হত্যার পর পুকুরে ফেলে দিয়েছেন সহোদর।

সোমবার বিকেল ৩টার দিকে সরিষাবাড়ী থানা সংলগ্ন পুকুর থেকে ওই শিশুর মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ঘাতক ভাই ইন্দ্রজিৎ ঘোষসহ (২৪) দুজনকে আটক করা হয়েছে। নিহত প্রাপ্তি ঘোষ সরিষাবাড়ী পৌরসভাধীন শিমলা বাজার এলাকার পরিতোষ ঘোষের ছোট মেয়ে।

সরিষাবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল ইসলাম খান জানান, প্রথমে শিশু প্রাপ্তি ঘোষকে নিখোঁজের ঘটনায় জড়িত সন্দেহে তার ভাই ইন্দ্রজিৎ ঘোষকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়।

এ সময় ইন্দ্রজিৎ এর স্বীকারোক্তির ভিত্তিতে বাড়িরপাশে এবং থানা সংলগ্ন পুকুর থেকে প্রাপ্তির মরদেহ উদ্ধার করা হয়। পরে ইন্দ্রজিৎ পুলিশকে জানায়, তারা দুই ভাই, দুই বোন আর হিন্দু সম্প্রদায়ে মেয়েদের বিয়ে দিতে অনেক টাকা খরচ হয়।

দুই বোনকে বিয়ে দিতে গেলে তাদের বাড়ির জমি বিক্রি করতে হবে বলে জানায় ইন্দ্রজিতের মামা শ্বশুর আনন্দ কুমার মহাত্ম। বোন বিয়ে দিতে যাতে বাড়ির জমি বিক্রি করতে না হয় তাই রবিবার গভীর রাতে বাবা-মায়ের সঙ্গে ঘুমন্ত প্রাপ্তি ঘোষকে তুলে নিয়ে প্রথমে শ্বাসরোধে হত্যা করা হয়।

পরে বাড়ির পাশের পুকুরে মরদেহ ফেলে দেয় ইন্দ্রজিৎ। সোমবার সকালে পরিবারের লোকজন খোঁজাখুঁজির পর প্রাপ্তিকে না পেয়ে পুলিশে খবর দেয়।

ঘটনাস্থলে গিয়ে সন্দেহ হলে পুলিশ ইন্দ্রজিৎকে আটক করে এবং তার স্বীকারোক্তির পর হত্যায় প্ররোচিত করার অভিযোগে ডোয়াইল ইউনিয়নের হাসরা মাজালিয়া গ্রাম থেকে আনন্দ কুমার মহাত্মকে আটক করে।

(ওএস/এএস/জানুয়ারি ২৩, ২০১৭)