ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও ঘর-বাড়িতে হামলা, ভাঙচুর এবং অগ্নিসংযোগের ঘটনায় কারাগারে থাকা হরিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় আঁখিকে বরখাস্ত করে একটি চিঠি ইস্যু করেছে।

গত ১৫ জানুয়ারি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মো. মাহাবুবুর রহমান স্বাক্ষরিত চিঠিটি সোমবার নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এসে পৌঁছায়।

মন্ত্রণালয়ের চিঠিতে বলা হয়, নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘরে হামলার ঘটনাটি চাঞ্চল্যকর। উক্ত ঘটনায় দেওয়ান আতিকুর রহমান আঁখির বিরুদ্ধে একাধিক মামলা হয়েছে এবং গ্রেফতার হয়ে তিনি জেল হাজতে রয়েছেন, তার এরুপ কাজ ক্ষমতার অপব্যবহার।

ফলে তার দ্বারা ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থী। ফলে ইউনিয়ন পরিষদ আইনের ৩৪(১) ধারা মোতাবেক তাকে সাময়িক বহিষ্কার করা হলো।

নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. লিয়াকত আলী বিষয়টি নিশ্চিত করে জানান, মন্ত্রাণলয়ের ইস্যু করা চিঠির প্রেক্ষিতে ইউপি সদস্য শেখ দ্বীন ইসলামকে প্রথম প্যানেল চেয়ারম্যান করা হয়েছে। তিনি ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।

প্রসঙ্গত, গত বছরের ৩০ অক্টোবর ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগে নাসিরনগর উপজেলা হিন্দু সম্প্রদায়ের মন্দির ও ঘর-বাড়িতে হামলার ঘটনায় জড়িত সন্দেহে গত ৫ জানুয়ারি ঢাকা থেকে গ্রেফতার হন হরিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখি। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

(ওএস/এএস/জানুয়ারি ২৩, ২০১৭)