চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গা শহরে মা-মেয়েকে গলা কেটে হত্যা মামলায় ঘাতক মঞ্জুরুল ইসলাম মালিক লিপুর ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা ও দাওয়া জজ -২ আদালতের বিচারক রোকনুজ্জামান এ রায় দেন।

মামলার বিররণে জানা যায়, ২০০৯ সালের ১৬ নভেম্বর সকালে চুয়াডাঙ্গা শহরের রেলপাড়ার বাসিন্দা হাবিবুর রহমানের স্ত্রী রিনা আক্তার ও তার ১২ বছরের মেয়ে আয়েশা খাতুনকে গলা কেটে হত্যা করা হয়। ঘটনার দিন রাতেই নিহতের স্বামী বাদী হয়ে চুয়াডাঙ্গা সদর থানায় ঘাতক মঞ্জুরুল ইসলাম মালিক লিপুকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

একই দিন রাতেই চুয়াডাঙ্গা থেকে পালানোর সময় পুলিশের হাতে গ্রেফতার হয় একমাত্র আসামি মঞ্জুরুল ইসলাম মালিক লিপু।

চাঞ্চল্যকর এ মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার উপ-পরিদর্শক আমির আব্বাস তদন্ত শেষে ২০১০ সালের ১৬ জানুয়ারি লিপুকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

বিজ্ঞ আদালত আলোচিত এ মামলায় মোট ১৩ জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ শেষে একমাত্র অভিযুক্ত মঞ্জুরুল ইসলাম মালিক লিপুকে দোষী সাব্যস্ত করে ফাঁসির আদেশ দেন। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

রাষ্ট্রে পক্ষে মামলাটি পরিচালনা করেন সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) অ্যাডভোকেট বেলাল হোসেন ও অ্যাডভোকেট তালিম হোসেন। আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট সেলিম উদ্দীন খাঁন।

(ওএস/এএস/জানুয়ারি ২৪, ২০১৭)