প্রবীর সিকদার : মিরপুর থেকে মাঝে মধ্যেই আমাকে দেখতে চলে আসে ফেসবুকের এক ভাই-বন্ধু মো.হেলাল উদ্দিন নামের এক টগবগে এক তরুণ। বঙ্গবন্ধু অন্ত প্রাণ। থাকে মিরপুরে। ছাত্রলীগের রাজনীতি শেষ করে সবে ঢুকেছে যুবলীগের রাজনীতিতে। ফেসবুকে আমার লেখালেখি আর সাংবাদিক প্রবীর সিকদারের নামের টানেই নাকি সে আমার সাথে দেখা করতেই বছর দুয়েক আগে ফার্মগেটের ইন্দিরা রোডে আমার অফিসে এসেছিল । প্রথম আলাপেই দারুণ কাছের মানুষ হয়ে উঠল হেলাল। আমি হয়ে উঠলাম ওর প্রিয় দাদা, আর হেলাল আমার প্রিয় ভাই।

সেই হেলাল আজ দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত। তার কেমোথেরাপি চলছে মিরপুরের ডেল্টা হাসপাতালে। ব্যয়বহুল এই চিকিৎসা করানোর সামর্থ্য হেলাল ও তার পরিবারের নেই। হেলালের এই দুর্দিনে বড়ভাইয়ের মতো পাশে দাঁড়িয়েছন ঢাকা দক্ষিণ যুবলীগের সম্ভাবনাময় নেতা মাহাবুব আলম শাহীন। পাশে দাঁড়িয়েছেন যুবলীগের আরও কয়েক কর্মী। শাহীন ও তার সহকর্মীরা সংকল্পবদ্ধ, তারা হেলালকে এই অসময়ে হারিয়ে যেতে দিবে না। আমি দলের কর্মী হেলালের জন্য শাহীন ও তার সহকর্মীদের সাড়ায় বঙ্গবন্ধুর ছায়া দেখে বিমোহিত। ওরা টাকা-পয়সা সংগ্রহ করে হেলালের ব্যয়বহুল চিকিৎসা চালিয়ে যাচ্ছে। এখন যেন ওরাও ক্লান্ত। দীর্ঘমেয়াদী এই চিকিৎসার প্রথম ধাপের জন্য চাই আরও ১০ লাখ টাকা।

আমার ফেসবুক বন্ধুদের কাছে আমার বিনীত উচ্চারণ, যার যা সামর্থ্য আছে তাই নিয়ে আমার প্রিয় ভাই মো.হেলাল উদ্দিনকে বাঁচাতে এগিয়ে আসুন; বঙ্গবন্ধুর রাজনীতির জন্য এমন হেলালদের যে খুব বেশি বেশি প্রয়োজন।

সহযোগিতার জন্য যোগাযোগ : মো. হেলাল উদ্দিন, ফোন ও বিকাশ নং ০১৭৩৪৩০৭০৩০ এবং একাউন্ট নং ১১৫.১০১.১৩৩০৭১, ডাচ বাংলা ব্যাংক লিমিটেড,মিরপুর শাখা, ঢাকা।

(পিএস/এএস/জানুয়ারি ৩০, ২০১৭)