স্পোর্টস ডেস্ক, ঢাকা : সেমিফাইনালে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে ৩-১ গোলে পিছিয়ে থাকা চেলসি নিজেদের মাঠে পিএসজিকে ২-০ গোলে হারিয়ে উঠে গেল। ঠিক যেন ইংলিশ লিগের মতোই উল্টো রথে চেপে স্যাফল্যের শীর্ষে আরোহণ করলো হোসে মারিনহোর শিষ্যরা।

২০১২ সালে ফিরে গেল চেলসি। তখন চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে প্রথম লেগে নাপোলির মাঠ থেকে ৩-১ গোলে পরাজিত হয় তারা। পরে নিজেদের মাঠে নাপোলিকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে কোয়ার্টার-ফাইনালে উঠেছিল চেলসি। এবারো সেই ইতিহাসের পুনরাবৃত্তি করলো দলটি।


মঙ্গলবার পিএনজির বিপক্ষে ২ গোলের জয় ছাড়া অন্য কোনো পথই খোলা ছিল না ব্লুজদের সামনে। আর মরিনিয়ো শিষ্যরা সেই কাঙ্ক্ষিত স্কোরলাইন অর্জন করেই সেমিফাইনালে উঠে গেল। ম্যাচে পিএসজিকে হারিয়েছে ২-০ গোলেই।

ম্যাচের শুরুতেই বড় ধরণের ধাক্কা খায় চেলসি। ১৫ মিনিটেই এডেন হ্যাজার্ড চোটের কারণে মাঠ ছাড়েন। বদলি হিসেবে নামেন আন্দ্রে শুরলে। ৩২ মিনিটে চেলসিকে বিরতির আগে ১-০ গোলে এগিয়ে দেয় বদলি খেলোয়াড় শুরলে।


দ্বিতীয়ার্ধের পরে গোল ব্যববধান বাড়াতে মরিয়া হয়ে যায় চেলসি। কিন্তু ৫২ মিনিটে শুরলের শট ক্রসবারে লেগে ফিরে আসে। আর এর ঠিক ২ মিনিট পর স্বাগতিকদের অস্কারের শটও ক্রসবারে লাগে।


তবে সর্বশেষ বদলি খেলোয়াড়ের দৌলতে গোল পায় চেলসি। ৬৬ মিনিটে ল্যাম্পার্ডের বদলি হিসেবে মাঠে নামেন ডেম্বা বার। আর সেই ডেম্বা বার ম্যাচের শেষ মুহূর্তে গোল করে সেমিফাইনাল নিশ্চিত করে চেলসির।



(ওএস/পি/এপ্রিল ০৯,২০১৪)