খাগড়াছড়ি প্রতিনিধি : সরকার পুলিশ দিয়ে পার্বত্য চট্টগ্রামের বাঙালীদের ধমিয়ে রাখছে এমন অভিযোগ করেছেন পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের নেতারা।

সোমবার দুপুরে খাগড়াছড়ি সদরের শাপলা চত্বরে অনুষ্ঠিত এক সমাবেশে এই অভিযোগ করেন বক্তারা। পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক মাসুদ রানাকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানো এবং তার মুক্তির দাাবতে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ থেকে মাসুদ রানার মুক্তির মুক্তির দাবিতে আগামীকাল মঙ্গলবার পুরো জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ কর্মসূচির ডাক দিয়েছে সংগঠনটি।

সমাবেশে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি মো. সজল, সহ-সভাপতি তাহেরুল ইসলাম, দীঘিনালা শাখার সাধারণ সম্পাদক নুরুল আলম বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউপিডিএফ প্রকাশ্যে চাঁদাবাজি করছে তা পুলিশ দেখে না। কিন্তু পুলিশ একটি বিশেষ মহলের উসকানিতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক মাসুদ রানাকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে প্রেরণ করেছে।

প্রসঙ্গত, চাঁদাবাজি মামলায় ১২ জুন রাতে জেলা সদরের নারিকেল বাগান এলাকা থেকে ছাত্র পরিষদ নেতা এসএম মাসুম রানাকে গ্রেফতার করে পুলিশ। পরে ১৩ জুন বিশেষ আদালতে হাজির করে রিমান্ড চাইলে আদালত তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

(ওএস/এস/জুন ১৬, ২০১৪)