স্টাফ রিপোর্টার : রাঙ্গামাটি মেডিক্যাল কলেজে আগামী ১০ জানুয়ারি থেকে ক্লাস শুরু হবে। এ লক্ষ্যে অবকাঠামো নির্মাণসহ শিক্ষার্থী ভর্তির প্রক্রিয়া শুরু করার জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী রাঙামাটিতে মেডিক্যাল কলেজ স্থাপনে সরকারের উদ্যোগের ধারাবাহিকতায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সোমবার সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এক আন্তঃমন্ত্রণালয় সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং, স্বাস্থ্য সচিব এম এম নিয়াজউদ্দিনসহ উভয় মন্ত্রণালয়ের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যমন্ত্রী শিগগিরই রাঙামাটি মেডিক্যাল কলেজ প্রকল্পের কাজ শুরু করতে একজন প্রকল্প পরিচালক নিয়োগের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন। ইতোমধ্যে কলেজের অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়েছে।

পরে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের আয়ুশ বিভাগের সচিব নীলাঞ্জন সান্যাল স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

তাঁরা উভয়ে দুই দেশের স্বাস্থ্যখাতের উন্নয়নে মত বিনিময় করেন। এসময় বিকল্প চিকিৎসা ব্যবস্থা বিশেষ করে আয়ুর্বেদিক, হোমিওপ্যাথি এবং ইউনানী চিকিৎসার উন্নয়নে বাংলাদেশকে সহায়তা করার জন্য মন্ত্রী ভারতের সচিবকে অনুরোধ করেন।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব এম এম নিয়াজউদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নুরুল হক, হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায় উপস্থিত ছিলেন।

(ওএস/এস/জুন ১৬, ২০১৪)