স্টাফ রিপোর্টার : বগুড়ায় মুক্তিযুদ্ধ, শিক্ষা, সাহিত্য ও চিকিৎসায় বিশেষ অবদানের জন্য পাঁচ বিশিষ্ট নাগরিক ও এক শিক্ষা প্রতিষ্ঠানকে অনন্য সম্মাননা প্রদান করা হয়েছে। সোমবার বিকালে জাহান আরা ও লুৎফর রহমান ফাউন্ডেশন এই সম্মাননা প্রদান কেরেছে।

সেই সঙ্গে ফাউন্ডেশনের বৃত্তি নিয়ে লেখাপড়া করে এএসসিতে জিপিএ পাঁচ প্রাপ্ত ছয় কৃতিশিক্ষার্থীকেও সংবর্ধনা দেওয়া হয়েছে।

সম্মাননা প্রাপ্তরা হলেন মুক্তিযুদ্ধে শিরিন বানু মিতিল, শিক্ষা ও গবেষণায় অধ্যাপক ড. মুনতাসীর মামুন, সাহিত্যে সরকার আশরাফ, চিকিৎসায় ডা. সামন্ত লাল সেন এবং শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

এছাড়া ফাউন্ডশনের বৃত্তি নিয়ে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ পাঁচ পাওয়া সংবর্ধিত ছয় শিক্ষার্থীরা হলেন আইরিন আকতার, সুজ্জাদা সুহী, মুশফিকা সুলতানা মিশু, সাদিয়া আফরিন, রিতা রানী ও সুরাইয়া আক্তার।

শহরের জলশ্বেরীতলার করতোয়া অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ আয়োজনের সভাপতিত্ব করেন জাহান আরা ও লুৎফর রহমান ফাউন্ডেশনের সভাপতি মাসুদার রহমান। স্থানিয় সাংবাদিক জে এম রউফের সঞ্চালনায় সংবর্ধিত বরেণ্য ব্যক্তিরা ছাড়াও বক্তব্য রাখেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির মহাসচিব কাজী মুকুল, এনসিডিসি’র লাইন ডিরেক্টর ও বাংলাদেশ ন্যাশনাল নিউট্রিশনের সাধারণ সম্পাদক প্রফেসর ড. আমিরুল হাসান, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউশনের রেজিস্ট্রার ডা. পিযুষ বিশ্বাস, ঢাকার বির্তন ম্যাটস’র পরিচালক ডা. রথীন্দ্র সরকার রবিন, এনসিডিসি’র রিসোর্স পারসন ডা. মোহাম্মদ আব্দুল হাদি খান, এনসিডিসি’র ফিল্ড কোঅর্ডিনেটর ডা. আহমেদুল আজিম, ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, সংগঠক রাশেদুল ইসলাম প্রমুখ।

প্রয়াত জাহান আরা রহমানের ৮১তম জন্মদিন উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

(ওএস/এস/জুন ১৬, ২০১৪)