রাণীশংকৈল (ঠাকুরগাও) প্রতিনিধি : ঠাকুরগাওয়ের রাণীশংকৈল সাব-জোনাল পল্লী বিদ্যুৎ কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয় না এমনকি ভাষা আন্দোলনের মাসেও  কৃর্তপক্ষ জাতীয় পতাকা উত্তোলন করছে না। রবিবার বেলা ১২ টায় পল্লী বিদ্যুৎ কার্যালয়ে গেলে জাতীয় পতাকা না উঠানোর বিষয়টি নজরে আসে এ প্রতিনিধির।

বিদ্যুৎ অফিসে জাতীয় পতাকা প্রতিদিন উঠানো হয় না বলে মন্তব্য করেন বিদ্যুৎ অফিসের এজিএম এহতেসামুল হক ।

বাঙ্গালী জাতি পাক হানাদার শাসকদের বিরুদ্ধে ভাষা আন্দোলন থেকে শুরু করে নায্য দাবি আদায়ের জন্য ধাপে ধাপে রক্তক্ষয়ী সংগ্রাম করেছেন। শহীদ হয়েছেন রফিক,জব্বার বরকত,সালামসহ অনেক ভাষা সংগ্রামী মানুষ। তারই ফসল হিসেবে জাতি পেয়েছে লাল সবুজের জাতীয় পতাকা। যা আজ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। দেশের প্রতিটি অফিস আদালত শিক্ষা প্রতিষ্ঠানে দিনের কার্যক্রম শুরু হওয়ার সময় জাতীয় পতাকা উঠানো হয়। এবং অফিস সময় শেষ হলে তা নামানো হয়। কিন্তু পল্লী বিদ্যুৎ অফিসে পরিলক্ষিত হয় না। সময় মতো উঠানো হয় না জাতীয় পতাকা। জাতীয় পতাকার প্রতি এই অফিসের লোকজনের নেই কোন সম্মানবোধ বলে এলাকাবাসির অভিযোগ।

যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা উঠানোর বিষয়ে কর্তৃপক্ষের সাথে একাধিকবার কথোপকথোন হলেও সচেতনতা বাড়েনি। এই ধরনের অনেক অভিযোগ রয়েছে উপজেলায় অবস্থিত বিভিন্ন এনজিও প্রতিষ্ঠানের বিরুদ্ধে।



(কেএএস/এস/ফেব্রুয়ারি ০৫, ২০১৭)