কমরেড খন্দকার :ছোটবেলায় পড়েছিলাম কত কত রূপকথা, সেখানে ছিল অনেক রাজা আর রাণীদের কথা“এক যে ছিল রাজা আর এক যে ছিল রাণী''...! সেসব রূপকথার গল্প আমরা সবাই শুনেছিলাম এবং জানি ও। হয়তো সেসব রূপকথা, শুধুই নিছক গল্প হয়তো কিছু সত্য, নয়তো কথা-কল্প ! মাঝে মাঝে তবুও হয়তো এই সকল গল্প কখনও কখনও কিছু মানুষের জীবন এবং মনের সাথে মিলে যায়..! তেমনি এক জন নারী ''শিরিন ফেরদাউসের'' তার বাস্তুব জীবনের পথ চলার গল্পের কথা নিয়ে অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশ হয়েছে গল্পগ্রন্থ ‘রূপন্তি’।

বইটি প্রকাশ করেছে ''বাংলার কবিতা প্রকাশন''। পাওয়া যাবে স্টল নং ২৭, লিটল ম্যাগ চত্বর বাংলা একাডেমি প্রাঙ্গণ। প্রচ্ছদ করেছেন রাজিব রায়। মূল্য রাখা হয়েছে ১২০ টাকা।

‘রূপন্তি’ শিরিন ফেরদাউসের প্রথম গল্পগ্রন্থ। ‘রূপন্তির' গল্পগুলো ২০১৫ থেকে ২০১৬ সালের মধ্যে লিখিত। সব গল্পই বিভিন্ন অনলাইন পত্রিকায় প্রকাশিত হয়েছে। পাঠকের সুবিধার্থে গল্পগুলো একত্রিতো করে এবারের বই মেলায় প্রকাশ করেছে ''বাংলার কবিতা প্রকাশন''। গল্পগুলো সমসাময়িক এক জন নারীর সমস্যা, প্রেম, স্বপ্ন, হতাশা, অবহেলা প্রভৃতি বিষয় নিয়ে আবর্তিত হয়েছে। সহজ-সাবলীল ভাষায় লেখা গল্পগুলো সবশ্রেণির পাঠকের বোধগম্য হবে সহজেই।



(ওএস/এস/ফেব্রুয়ারি ০৮, ২০১৭)