রাজশাহী প্রতিনিধি : রাজশাহী শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে প্রফেসর আব্দুর রউফ মিয়া যোগদান করেছেন।

সোমবার সন্ধ্যায় তিনি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এর পূর্বে তিনি সচিব ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

প্রফেসর আব্দুর রউফ মিয়া ১৯৫৬ সালের ফেব্রুয়ারি সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলাধীন উল্টাডাব গ্রামে জন্মগ্রহণ করেন। বাবা মৃত হাজী বাবর আলী সরকার, মা মৃত হালিমা খাতুন। তিনি ১৯৭২ সালে পোরজনা এমএন উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। ১৯৭৫ সালে এইচএসসি পাস করেন শাহজাদপুর কলেজ হতে। এরপর তিনি ১৯৮২ সালে ইতিহাস বিষয়ের ওপর মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে ১৯৮৪ সালে শাহজাদপুর সরকারি কলেজে প্রভাষক হিসেবে চাকরিতে যোগদান করেন। তিনি সিলেট সরকারি মহিলা কলেজে সহযোগী অধ্যাপক, গভ. কমার্শিয়াল ইন্সটিটিউট, রাজশাহীতে অধ্যক্ষ এবং উপাধ্যক্ষ হিসেবে ঈশ্বরদী সরকারি কলেজে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

তিনি ২০১০ সালের ৩ মার্চ রাজশাহী শিক্ষা বোর্ডে কলেজ পরিদর্শক (প্রেষণে) পদে কর্মরত অবস্থায় অধ্যাপক হিসেবে পদোন্নতিপ্রাপ্ত হন। পরে তিনি রাজশাহী শিক্ষা বোর্ডে সচিব (প্রেষণে) হিসেবে ২০১০ সালের ১৯ অক্টোবর যোগদান করেন। এছাড়া তিনি বিগত ডিসেম্বর ২০১৩ হতে অদ্যবধি সচিব ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

(ওএস/এস/জুন ১৬, ২০১৪)