নওগাঁ প্রতিনিধি : বস্ত্র ও পাটমন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রামানিক এমপি বলেছেন, বর্তমান সরকার শিক্ষার মান্নোনয়নে মহাপরিকল্পনা বাস্তবায়ন করছে। মহাপরিকল্পনায় শিক্ষকদের জীবনমান উন্নয়নের বিষয়টি বিবেচনা করা হচ্ছে গুরুত্বের সঙ্গে। শিক্ষকদের বেতন-ভাতাসহ সব ধরনের সুযোগ সুবিধা বাড়ানো হয়েছে। আরো আর্থিক সুযোগ বাড়াতে চায় বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, শিক্ষা বিভাগ সরকারিকরণের লক্ষে সকল প্রাথমিক বিদ্যালয় সরকারি করা হয়েছে। বর্তমানে চলছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান সরকারিকরণের কাজ। ইতোমধ্যে অনেক প্রতিষ্ঠান এ তালিকায় অন্তর্ভূক্ত হয়েছে। পর্যায়ক্রমে আরো হবে। শিক্ষক জাতীয়করণের পথেই হাঁটছে সরকার।

মন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে শিক্ষা নিয়ে এসব মহাপরিকল্পনা বাস্তবায়ন হবেই। এজন্য আওয়ামী লীগ সরকার যাতে আবারো রাষ্ট্র ক্ষমতায় আসার সুযোগ পায় আপনাদের তা নিশ্চিত করতে হবে। ভোট দিতে হবে নৌকায়। না হলে এ সরকারের শিক্ষাসহ সকল পরিকল্পনা মুখ থুবড়ে পড়ে থাকবে। গতকাল শনিবার দুপুরে উপজেলার রেবা আখতার আলিম মাদরাসা মাঠে বাংলাদেশ শিক্ষক-কর্মচারি সমিতি মান্দা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষক-কর্মচারি সমিতি মান্দা শাখার আহবায়ক অধ্যক্ষ জহুরুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুরুজ্জামান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোল্লা এমদাদুল হক, সাধারণ সম্পাদক সরদার জসিম উদ্দিন, জেলা পরিষদের সদস্য মহসীন রেজা ও মাহফুজুর রহমান উজ্জল, ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম, বেলাল হোসেন খান, জাহাঙ্গীর আলম ও ইয়াছিন আলী রাজা, বাংলাদেশ শিক্ষক-কর্মচারি সমিতি নওগাঁ জেলা শাখার আহবায়ক হাফিজুর রহমান, প্রধান শিক্ষক আনিছুর রহমান, গোলাম সোরয়ার স্বপন, ও নাসির উদ্দিন সরকার, সহকারী প্রধান শিক্ষক অনুপ কুমার মহন্ত, মাহফুজা খানম প্রমুখ।

সম্মেলন শেষে সাহাপুর ডিএ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম সোরয়ার স্বপনকে সভাপতি, মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের সহকারী প্রধান শিক্ষক অনুপ কুমার মহন্তকে সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকরাম হোসেনকে সাংগঠনিক সম্পাদক করে ৬৫ সদস্য বিশিষ্ট বাংলাদেশ শিক্ষক-কর্মচারি সমিতি মান্দা উপজেলা শাখার ত্রি-বার্ষিক কমিটি গঠন করা হয়েছে।

(বিএম/এএস/ফেব্রুয়ারি ১১, ২০১৭)