শেরপুর প্রতিনিধি : পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ‘শ্রেষ্ঠ এসআই’ (সেরা উপ-পরিদর্শক) নির্বাচিত হয়েছেন শেরপুর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) এসএম মোস্তাফিজুর রহমান। ১৪ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে পুলিশের ময়মনসিংহ রেঞ্জ ডিআইজ কার্যালয়ে এসআই মোস্তাফিজের হাতে জানুয়ারি-২০১৭ মাসের ‘শ্রেষ্ঠ এসআই’ পুরস্কার তুলে দেন রেঞ্জ ডিআইজিচৌধুরী আব্দুল্লাহ আল মামুন পিপিএম।

এসময় ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভুঁইয়া এবং শেরপুর, জামালপুর, ময়মনসিংহ ও নেত্রকোনা জেলা পুলিশের পুলিশ সুপার ও উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এর আগে সোমবার শেরপুর জেলার ‘সেরা এসআই’ সম্মাননা লাভ করেন এসএম মোস্তাফিজুর রহমান। পুলিশ সুপার মো. রফিকুল হাসান গণি তার হাতে জেলা সেরার সম্মাননা স্মারক তুলে দেন।

ময়মনসিংহ রেঞ্জ পুলিশ সূত্রে জানা গেছে, মামলার পরোয়ানাভুক্ত আসামী গ্রেপ্তার, মামলার নিস্পত্তি, আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষা, মাদক নিয়ন্ত্রণ ও বিভাগীয় দায়িত্ব পালনে অগ্রনী ভুমিকা রাখায় এসএম মোস্তাফিজুর রহমানকে জানুয়ারি-২০১৭ মাসের সেরা এসআই নির্বাচিত করা হয়েছে। আলোচ্য মাসে তিনি ২৯ জন সাজাপ্রাপ্ত আসামীকে গ্রেপ্তার করে ওয়ারেন্ট তামিলে (পরোয়ানাভুক্ত আসামী গ্রেপ্তার) শীর্ষে ছিলেন। একই সময়ে অভিযান চালিয়ে সাড়ে সাত কেজি গাজা ও ৬ গ্রাম হেরোইন উদ্ধার করেছেন। মামলার তদন্ত, প্রসিকিউশন (আমলে নেওয়া), নিস্পত্তি (খারিজ) এবং বিভাগীয় অন্যান্য কর্মকান্ডেও তিনি এগিয়ে ছিলেন।

রেঞ্জ সেরা এসআই পুরস্কার গ্রহণের পর শেরপুর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) এসএম মোস্তাফিজুর রহমান বলেন, যেকোন পুরস্কার কাজের স্বীকৃতি দেয়। এতে দায়িত্ব যেমন বাড়ে তেমনি আরো ভালো কাজ করতে অনুপ্রাণিত করে, উৎসাহ যোগায়। ভবিষ্যতেও আমি আমার কর্তব্যের ধারাবাহিকতা বজায় রাখতে সচেষ্ট থাকবো।

এদিন একই সাথে ময়মনসিংহ রেঞ্জে জানুয়ারি-২০১৭ মাসের কর্মদক্ষতার সাফল্যের ভিত্তিতে ১৪ জন পুলিশ অফিসার, কনস্টেবল, দফাদার/চৌকিদারকে পুরস্কৃত করা হয়। তন্মধ্যে শেরপুরের ঝিনাইগাতী থানার এসআই খোকন চন্দ্র সরকার শ্রেষ্ঠ কমিউিনিটি পুলিশিং অফিসার ও শ্রীবরদী থানার কনস্টেবল (ক.নং-৪২৩) শাহীন মো. ফিরোজ রেঞ্জের সেরা কনস্টেবলের পুরস্কার লাভ করেন। পুরস্কারপ্রাপ্তদের ময়মনসিংহ রেঞ্জের পক্ষ থেকে ক্রেস্ট, সনদপত্র ও নগদ অর্থ পুরস্কার প্রদান করা হয়। পুলিশ সদস্যদের কাজের প্রনোদনা দেওয়ার লক্ষ্যে বিভাগীয়ভাবে এসব পুরস্কার প্রদান করা হয়।

(এইচবি/এএস/ফেব্রুয়ারি ১৪, ২০১৭)