কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা তৃতীয় বর্ষের পরীক্ষা চলাকালীন ছাত্রলীগের নেতারা সাধারণ শিক্ষার্থীদের জোর বের করে দিয়েছেন। মঙ্গলবার ইবি ছাত্রলীগের দুই নেতাকে নকলের দায়ে পরীক্ষার হল থেকে বহিষ্কারের প্রতিবাদে শিক্ষার্থীদের হল থেকে বের করে দেন তারা।

শিক্ষার্থীরা জানিয়েছেন, মঙ্গলবার সকালে বাংলা তৃতীয় বর্ষের পরীক্ষায় ইবির ছাত্রলীগ নেতা নাজমুল হক নাহিদ ও আলোকে নকলের দায়ে পরীক্ষার হল থেকে বহিষ্কার করেন বিভাগীয় প্রধান প্রফেসর ড. রহমান হাবিব। এ ঘটনার পর ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম-আহ্বায়ক আবু জর গিফারী বহিষ্কৃত ছাত্রলীগের দুই নেতার পরীক্ষা নিতে বিভাগীয় প্রধানকে অনুরোধ করেন।

কিন্তু তাদের সেই অনুরোধ রাখতে অপরগতা প্রকাশ করেন তিনি। এরপর ছাত্রলীগের নেতারা পরীক্ষার হল থেকে মারপিট করে পরীক্ষার্থীদের বের করে দেন। পরীক্ষার হলে ভাঙচুরও চালান তারা। এ নিয়ে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের বাক-বিতন্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে।

ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ড. শাহিনুর রহমান ঘটনাস্থলে গিয়ে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন এবং তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে জানান।

(কেকে/জেএ/জুন ১৭, ২০১৪)