বিনোদন ডেস্ক : ‘দঙ্গল’-এ কুস্তিগীর মহাবীর ফোগাট চরিত্রে অভিনয় করে সুনাম কুড়িয়েছেন আমির খান। আবারও জীবনীভিত্তিক ছবিতে পাওয়া যাবে তাকে। তবে দুটি চরিত্রের মধ্যে তফাৎ থাকছে আকাশ পাতাল। মাটির কুস্তিগীর এবার উড়বেন আকাশে।

ভারতের প্রথম নভোচারী রাকেশ শর্মার জীবনীভিক্তিক ‘স্যালুট’ ছবিতে অভিনয়ের জন্য সম্মতি জানিয়েছেন বলিউডের এই সুপারস্টার। ছবিটি পরিচালনা করবেন মহেশ মাথাই।

সূত্র জানায়, ‘দঙ্গল’-এ অভিনয়ের সময় ছবিটির প্রযোজক সিদ্ধার্থ রয় কাপুর আমিরকে ‘স্যালুট’-এর চিত্রনাট্য দেখিয়েছিলেন। এটি তৈরি হবে প্রযোজকের নতুন গড়া আরকে ফিল্মসের ব্যানারে (রয় কাপুর ফিল্মস)। সবকিছু ঠিক থাকলে ২০১৮ সালে মুক্তি পাবে ছবিটি।

রাকেশ শর্মা ছিলেন ভারতীয় বিমান বাহিনীর প্রথম বৈমানিক ও মহাকাশচারী। ভারতের আইএসআরও এবং রাশিয়ার সোভিয়েত ইন্টারকসমসের মহাকাশ প্রকল্পের অংশ হিসেবে ভারতের প্রথম নভোচারী হন তিনি। মহাকাশ থেকে টিভি সম্মেলনে ইন্দিরা গান্ধীর প্রশ্নের উত্তরে দেশপ্রেমের কথা বলে ভারতবর্ষের মন জেতেন রাকেশ। রাকেশকে প্রশ্ন করা হয়েছিলো, মহাকাশ থেকে ভারত দেখতে কেমন? উত্তরে তিনি বলেছিলেন, ‘পৃথিবীর মধ্যে সেরা।’

পালোয়ান হওয়ার পর এবার মহাকাশে যাচ্ছেন ৫২ বছর বয়সী এই অভিনেতা। আমিরকে রাকেশের চরিত্রে কেমন মানাবে, এর কিছু ছবি ফটোশপ করে ইন্টারনেটে ছাড়াও হয়েছে। এগুলো নিয়ে আমির ভক্তদের মধ্যে দেখা যাচ্ছে উত্তেজনা।

(ওএস/এএস/ফেব্রুয়ারি ১৬, ২০১৭)