বিনোদন ডেস্ক : ভালবাসা শখ ও বন্ধুত্ব এই সবই হচ্ছে এই সময়ের তরুণ-তরুণীদের আগ্রহ। তারা সব সময় একটা ভিন্ন পৃথিবীতে হারিয়ে থাকে। আর এই ভিন্ন পৃথিবীটার  বিরাট একটা অংশজুড়ে আছে বর্তমানে ইন্টারনেট। কিন্তু এই ইন্টারনেট এমন একটা গোলক ধাঁধা যেখানে হারিয়ে যাওয়া অনেক সহজ কিন্তু সেখান থেকে বের হওয়া অনেক কঠিন। ঠিক একই ভাবে যা ঘটেছিল মীম, রাতুল, তিশা, শিশির এবং আশার জীবনে।

আশা ও মীমের সাথে কখনই তিশার মতামত কখনই এক হত না। যার ফল স্বরূপ তাদের বন্ধুত্বের ভিতর অনেক বড় দুরত্ব চলে আসে। তাই মীম ও আশা তিশার কোন মুল্য দিচ্ছিল না এবং তিশাকে শুধু ননির পুতুল বানিয়ে রাখতে চেয়েছিল। তিশা তা কোন মতেই মেনে নিতে পারে না এবং সে তার প্রিয় ২ বন্ধুকে তার অস্তিত্ব বুঝানোর জন্য ইন্টারনেটে সোস্যাল মিডিয়ার মাধ্যমে তাদের শিক্ষা দিতে চায় কিন্তু একটা ভুল বোঝাবুঝি তাদের বন্ধুত্বকে সারা জীবনের জন্য নষ্ট করে দেয়। তিশার একটা ভুলের কারণে ৪ টা জীবন ধ্বংস হয়ে যায় এবং তিশার জীবন কেড়ে নিতে বাধ্য করে।

এই সব ঘটনা নিয়ে আরিয়ানের তৈরি ফেইকবুক। নাটকটির নির্মাতা মীর আসাদুজ্জামান আরিয়ান। মীম, রাতুল, তিশা, শিশির,আশা চরিত্রে যথাক্রমে অভিনয় করেছেন জিসান নীলয়, তাসনুভা তিশা, মৌসুমী হামিদ, ফারহান খান রিও, বৃষ্টি ইসলাম। নাটকটিতে সবচেয়ে বেশি আলোচিত হয়েছে ইন্টারনেট। কারণ মানব সভ্যতার উন্নয়নে আবিস্কার এই ইন্টারনেট। কিন্তু কোন কারনে যদি ইন্টারনেটর অপব্যবহার করা হয় তাহলে তার বিপরীত দিকটাও অনেক সুন্দরভাবে তৈরি করেছেন পরিচালক আরিয়ান।

(ওএস/এসএস/এএস/ফেব্রুয়ারি ১৮, ২০১৭)