ধামরাই (ঢাক) প্রতিনিধি : আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি ভারাক্রান্ত্র কন্ঠে এ গান গেয়ে গেয়ে ২০ ফেব্রুয়ারি দিবাগত রাত বারটা এক মিনিটে শুরু হয় শহীদদের স্মরণে শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পূস্পস্তবক অর্পণ কর্মসূচি। 

প্রথমে ধামরাই উপজেলা চত্তরে স্বাধীনতা স্তম্ভে রাত বারটা এক মিনিটে পুস্প স্তবক অর্পণ করেন প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবুল কালাম ও সহকারী কমিশনার তাসলিমা মোস্তারী।

পৌর আওয়ামী লীগের সভাপতি ও ধামরাইয়ের মেয়র গোলাম কবীর মোল্লা। ধামরাই থানার পুলিশ প্রশাসন থেকে ওসি মোহাম্মদ রিজাউল হক ও তার এক দল ফোস নিয়ে উপজেলা চত্তরে স্বাধীনতা স্তম্ভে রাত বারটা এক মিনিটে পুস্প স্তবক অর্পন করেন।
সরকারি বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে পুস্প স্তবক অর্পণ করেছেন ধামরাইয়ের সাংসদ সদস্য মুক্তিযোদ্ধা এমএ মালেক।

সহকারী কমিশনার তাসলিমা মোস্তারী, পৌর আওয়ামী লীগের সভাপতি ও ধামরাইয়ের মেয়র গোলাম কবীর মোল্লা। এরপরে ধামরাই সাংস্কৃতিক অঙ্গনের কর্ণধার দোয়েল শিল্পী গোষ্ঠি ও গকুল চারুকলা সংসদ, শিল্পকলা একাডেমি, উপজেলা ছাত্র লীগসহ অন্যান্য বহু সংগঠন পুস্প স্তবক অর্পন করে।

সকাল এগারটায় উপজেলা মিলানায়তনে নির্বাহী কর্মকর্তা সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রধান অতিথি ধামরাইয়ের সাংসদ মুক্তিযোদ্ধা এমএ মালেক। আরো বক্তব্য রাখেন সহকারী কমিশনার ডা. শামীম রহমান, পৗর আওয়ামী লীগের সভাপতি ধামরাইয়ের মেয়র গোলাম কবীর প্রমুখ।

পরে সাংবাদিক দীপক চন্দ্র পালে পরিচালনায় ধামরাই শিল্পকলার এক দল শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠানের সংগীত পরিবেশন করে। সংগঠনের শিল্পীরা আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি গানটি দিয়ে শুরু করে সংগ্রামী ও দেশাত্মবোধক গান পরিবেশন করে।

(ডিসিপি/এএস/ফেব্রুয়ারি ২১, ২০১৭)