চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহর থানা জামে মসজিদের সাবেক সেক্রেটারী ও সাবেক সরকারি কর্মচারী আলহাজ্ব মোঃ আব্দুস সাত্তারকে অর্থ আত্মসাত মামলায় জেল হাজতে পাঠিয়েছে বিজ্ঞ আদালত।

চাটমোহর থানায় ৭৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে তার বিরুদ্ধে দায়ের করা দু’টি মামলায় সোমবার পাবনার আমলী আদালত-৪-এর বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো. আবুল বাশার বুলু জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

জানা যায়, আলহাজ্ব মো. আব্দুস সাত্তার চাটমোহর থানা জামে মসজিদ, এতিমখানা ও মার্কেটের সেক্রেটারী হিসেবে দায়িত্ব পালন করেন। এ সময় বিভিন্ন দোকান একাধিক ব্যক্তির নামে বরাদ্দ দিয়ে ৭৬ লক্ষ টাকা উত্তোলন করেন। কমিটির সভাপতি ছিলেন থানার ওসি। কিন্তু টাকার সঠিক কোন হিসাব দিতে না পারায় অর্থ আত্মসাতের অভিযোগে চাটমোহর থানার উপপরিদর্শক (এসআই) সইবুর রহমান বাদী হয়ে গত ২রা ফেব্রুয়ারি ও থানা জামে মসজিদ মার্কেটের ওষুধ ব্যবসায়ী আলহাজ্ব মো. আব্দুল মতিন বাদী হয়ে গত ৩রা ফেব্রুয়ারি চাটমোহর থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন।

উল্লেখ্য, আব্দুস সাত্তার ইউএনও অফিসের সিও থাকাকালে সরকারী কোষাগারের ৬ লাখ টাকা তছরুপ করেন। পরে টাকা ফেরত দিয়ে চাকুরীচ্যূত হন। এরপর থানা মসজিদের সেক্রেটারী হয়ে আবারও পৌনে এক কোটি টাকা আত্মসাত করে এখন জেলহাজতে রয়েছেন।

(এসএইচএম/এএস/ফেব্রুয়ারি ২১, ২০১৭)