দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়িতে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস বিভিন্ন কর্মসূচির মাধ্যমে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে পালন করা হয়েছে।

দিবসটি পালনের জন্য দিবসে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, পুলিশ প্রশসন, উপজেলা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, সিপিবি, ওয়ার্কার্স পার্টি, গণফ্রন্ট, ইউনাইটেড কমিউনিস্ট লীগ, পৌরসভা, শহীদ স্মৃতি আদর্শ ডিগ্রি কলেন, মহিলা ডিগ্রি কলেজ, সরকারি কলেজ, ফুলবাড়ি প্রেসক্লাব, থানা প্রেসক্লাব, সাপ্তাহিক দেশ মা, ফুলবাড়ি বার্তা, মধ্যপাড়া পাথরখনির ঠিকাদারি প্রতিষ্ঠান জিটিসিসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

সকাল ১১টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. এহেতেশাম রেজার সভাপতিত্বে উপজেলা পরিষদ সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এদিকে বেলা ১২টায় ফুলবাড়ি প্রেসক্লাব চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ফুলবাড়ি প্রেসক্লাবের সভাপতি দৈনিক ইত্তেফাক সংবাদদাতা প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু’র সভাপতিত্বে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলবাড়ি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক চন্দ্র নাথ গুপ্ত চাঁন্দা। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক খোলা কাগজ প্রতিনিধি প্রভাষক আজিজুল হক সরকার, দৈনিক আমাদের সময় প্রতিনিধি ওয়াহিদুল ইসলাম ডিফেন্স, দৈনিক সংবাদ প্রতিনিধি ও প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আশরাফ পারভেজ, দৈনিক বর্তমান প্রতিনিধি প্রভাষিকা রীতা গুপ্তা, দৈনিক ভোরের দর্পণ প্রতিনিধি রাকিব হাসান জনি, সাপ্তাহিক দেশ মা’র ব্যবস্থাপনা সম্পাদক আনন্দ কুমার গুপ্ত, দৈনিক আমাদের অর্থনীতি প্রতিনিধি শহিদুল ইসলাম, দৈনিক ভোরের ডাক প্রতিনিধি খোরশেদ আলম, সাপ্তাহিক আলোকিত সীমান্ত প্রতিনিধি মাহামুদুল হাসান রুবেল, দৈনিক আজকালের খবর প্রতিনিধি প্লাবন গুপ্ত শুভ প্রমুখ।

সভার শুরুতে বীর ভাষা শহীদদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এদিকে যথাযোগ্য মর্যাদায় জেলার চিরিরবন্দর, নবাবগঞ্জ ও হিলিতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সরকারি-বেসরকারিভাবে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়েছে।

(এসিজি/এএস/ফেব্রুয়ারি ২১, ২০১৭)