দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের হিলি সীমান্তের শূন্য আঙিনায় সৌহাদ্য ও সম্প্রীতির প্রয়াসে অমর একুশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে মঙ্গলবার এপার বাংলা-ওপার বাংলার বাংলাভাষী মানুষের মিলন মেলা বসেছিল।

হাকিমপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এবং সাপ্তাহিক আলোকিত সীমান্ত’র যৌথ উদ্যোগে সকাল ১১ টায় হিলি সীমান্তে শূন্য রেখায় অনুষ্ঠানের প্রধান অতিথি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এড. মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি’র নেতৃত্বে ভারতের আমন্ত্রিত অতিথিবৃন্দের বরণ করে নিয়ে উভয়ের মধ্যে পুষ্পস্তবক বিনিময় হয়। বেলা সাড়ে ১১ টায় প্রধান অতিথিসহ বিশেষ অতিথি দিনাজপুর-৬ আসনের সাংসদ শিবলী সাদিকসহ বিভিন্ন শ্রেণিপেশার সংগঠন শূন্য রেখার পার্শ্বে নির্মিত শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন। এরপর মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামনে প্রধান অতিথি জাতীয় পতাকা এবং বিশেষ অতিথি কালো পতাকা উত্তোলন করেন।

মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজর এমপি ও বিশেষ অতিথি হিসেবে দিনাজপুর-৬ আসনের জাতীয় সংসদ সদস্য মো. শিবলী সাদিক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. শুকরিয়া পারভীন, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এবং প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এড. মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেন, “৫২ তেই বাঙালি বুঝিয়ে দিয়েছে যে তাঁর মাথা নত করার জাতি নয়। ৫২ এর প্রেরণাই শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বের দরবারে আজ মাথা উুঁচু করে দাঁড়িয়েছে। বাংলাদেশ আজ বিশ্বের বিশ্বয়।

এছাড়াও ভারত থেকে আমন্ত্রিত অতিথি বৃন্দ কবিতা আবৃতি এবং বক্তব্য রাখেন। এরপর হাকিমপুর শিল্পকলা একাডেমির শিল্পীরা সংগীত ও নৃত্য পরিবেশন করে।

(এসিজি/এএস/ফেব্রুয়ারি ২১, ২০১৭)