গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ীর গোয়ালন্দ পৌরভবনের পাশে একটি নির্মাণাধীন চার তলা ভবনের ছাদ থেকে চারটি তাঁজা হাতবোমা উদ্ধার করেছে পুলিশ। আজ মঙ্গলবার সকালে পরিত্যাক্ত অবস্থায় বোমাগুলো উদ্ধার করা হয়।

পুলিশ জানিয়েছে, নাশকতামূলক কোন কাজে ব্যবহারের জন্য অজ্ঞাত একদল দুর্বৃত্ত শক্তিশালী ওই বোমাগুলো তৈরি করে রেখেছিল।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গোয়ালন্দ পৌরসভার নিলু শেখেরপাড়া মহল্লার মৃত সিরাজ শেখের স্ত্রী মনোয়ারা বেগম একজন কুয়েত প্রবাসী। গোয়ালন্দ পৌরভবনের পাশে তিনি চার তলার একটি নিজস্ব ভবন নির্মান কাজ চালাচ্ছেন। আজ মঙ্গলবার সকাল ৮টার দিকে এলাকার লোকজন নির্মানাধীন ওই চার তলা ভবনের ছাদের উপর লাল রঙের স্কচটেপ দিয়ে মোড়া একাধিক হাতবোমা দেখতে পেয়ে তারা পুলিশে খবর দেয়। পরে গোয়ালন্দঘাট থানাপুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছে পরিত্যাক্ত অবস্থায় চারটি তাঁজা হাতবোমা ও একটি বিষ্ফোরিত বোমার আলামত উদ্ধার করে। এ ঘটনায় পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গোয়ালন্দঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আহাদুজ্জামান শেখ বলেন, ‘উদ্ধারকৃত হাতবোমাগুলো অনেক শক্তিশালী। অজ্ঞাত একদল দুর্বৃত্ত নাশকতামূলক কোন কাজে ব্যবহারের জন্য ওই বোমাগুলো তৈরি করে রেখেছিল। তবে ঘটনায় জড়িতদের খুঁজে বের করে তাদের গ্রেপ্তারে পুলিশ মাঠে নেমেছে।’
(জিসিপি/এএস/জুন ১৭, ২০১৪)