কক্সবাজার প্রতিনিধি : মিয়ানমারে কারাভোগ শেষে ৩২ বাংলাদেশীকে বিজিবি’র কাছে হস্তান্তর করেছে মিয়ানমারের ইমিগ্রেশন বিভাগ। মঙ্গলবার সকালে মিয়ানমারের মংডু শহরের বিজিবি ও মিয়ানমারের ইমিগ্রেশন বিভাগের মধ্যে অনুষ্ঠিত এক বৈঠকে এ ৩২ জনকে হস্তান্তর করা হয়।

বিজিবি সূত্র জানিয়েছে, মঙ্গলবার সকালে মিয়ানমারের মংডু শহরের বিজিবি ও মিয়ানমারের ইমিগ্রেশন বিভাগের এক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। ওখানে বৈঠক শেষে এ ৩২ জনকে হস্তান্তর করা হয়। এরা সকলেই অনুপ্রেবশ সহ নানা কারণে মিয়ানমারের গিয়ে বন্ধি হয়েছিল।

বিজিবি’র টেকনাফস্থ ৪২ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মোঃ নাজমুস সাদাত সৌম্য জানিয়েছেন, বৈঠকে বাংলাদেশের ৮ সদস্যের বিজিবি প্রতিনিধিদলের নেতৃত্ব দেন কোম্পানী কমান্ডার মো. জকারিয়া, মিয়ানমারের ১০ সদস্যের নেতৃত্ব দেন ইমিগ্রেশন ষ্টাফ অফিসার ইউ থান টুন লে। ফেরত আনা ৩২ বাংলাদেশীকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করার জন্য নিমিত্তে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

ফেরত আসা ব্যক্তির মধ্যে কক্সবাজারের মহেশখালী উপজেলার ২ জন, চকরিয়া উপজেলার ১ জন, কক্সবাজার সদর উপজেলার ৩ রয়েছে। অন্যান্যরা টেকনাফের বাসিন্দা বলে জানা গেছে।
(টিটি/এএস/জুন ১৭, ২০১৪)