স্টাফ রিপোর্টার : প্রথিতযশা সাংবাদিক এবিএম মূসার দ্বিতীয় নামাজে জানাজা বৃহস্পতিবার বাদ জোহর জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এরপর তাকে দাফনের উদ্দেশে ফেনীর ফুলগাজী উপজেলার কুতুবপুর গ্রামে নিয়ে যাওয়া হবে। 

এবিএম মূসার ছেলে ডা. নাসিম মূসা জানিয়েছেন, তার বাবার মরদেহ রাজধানীর ল্যাবএইড হাসপাতালের হিমঘরে রাখা আছে। সেখান থেকে বৃহস্পতিবার বেলা ১২টায় নেওয়া হবে জাতীয় প্রেসক্লাবে। সেখানে বাদ জোহর দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

মূসার মেয়ে পারভীন সুলতানা ঝুমা জানান, তার শেষ ইচ্ছানুযায়ী ফেনীর ফুলগাজী উপজেলার কুতুবপুর গ্রামে তার মায়ের কবরের পাশে শায়িত করা হবে। বৃহস্পতিবার প্রেসক্লাবে দ্বিতীয় নামাজে জানাজা শেষে প্রবীণ এ সাংবাদিকের মরদেহবাহী গাড়ি ফেনীর উদ্দেশ্যে রওনা দেবে। বাদ মাগরিব ফেনীর মিজান ময়দানে ফেনী প্রেস ক্লাবের আয়োজনে তৃতীয় এবং তার নিজ গ্রামে চতুর্থ ও শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

সবকিছু ঠিক থাকলে রাত দশটার মধ্যে তাকে দাফন করা হবে বলেও তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়।

লাইফ সাপোর্টে থাকা সাংবাদিক এবিএম মূসাকে বুধবার দুপুরে চিকিৎসকরা মৃত ঘোষণা করার পরই তাকে তার নিজ বাসভবন মোহাম্মদপুরের ইকবাল রোডে নিয়ে আসা হয়।

বুধবার বাদ মাগরিব (মাগরিবের নামাজের পর) রাজধানীর মোহাম্মদপুরের ইকবাল রোডের মাঠে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর রাত সাড়ে আটটার দিকে এবিএম মূসার মরদেহ রাজধানীর ল্যাবএইড হাসপাতালের হিমঘরে নেওয়া হয়। রাতে মরদেহ সেখানেই রাখা হয়।

ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দুপুর সোয়া একটায় ইন্তেকাল করেন এবিএম মূসা।

(এইচআর/এপ্রিল ১০, ২০১৪)