স্টাফ রিপোর্টার : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, রাজনীতিতে ভেজাল ঢুকে গেছে। বেঁচে থাকার জন্য ভেজালমুক্ত খাবার যেমন দরকার তেমনিভাবে দেশেও ভেজাল মুক্ত রাজনীতি প্রয়োজন। আর তা না হলে রাজনীতিকে টিকিয়ে রাখা সম্ভব নয়।

শনিবার বিকেলে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে নোয়াখালী জেলা জাসদের সদস্য ও ঢাকার সেনবাগ সাংবাদিক সমিতির সিনিয়র সদস্য গোলাম মোর্তুজার মৃত্যুতে এক শোকসভায় মন্ত্রী এসব কথা বলেন। এর আয়োজন করে ঢাকার সেনবাগ সাংবাদিক সমিতি।

হাসানুল হক ইনু বলেন, রাজনীতিতে নীতি একটি বড় বিষয়। নীতি ছাড়া কোনো কাজেই সফলতা সম্ভব নয়। রাজাকারের ফাঁসি হচ্ছে জঙ্গিদেরও নিধন করা হচ্ছে।

জঙ্গিরা সবাই নীতিভ্রষ্ট কুলাঙ্গার উল্লেখ করে তিনি বলেন, এরা যতোদিন থাকবে ততোদিন দেশের উন্নতি হবে না।

যুদ্ধাপরাধী বা জঙ্গিদের সঙ্গে নীতির প্রশ্নে কোনো খাতির করা হবে না বলেও মত দেন ইনু।

তথ্যমন্ত্রী বলেন, যে লোকটা পেট্রোল বোমা মেরে মানুষ মারে সে কেন বিচারের আওতা থেকে বাদ যাবে। তারও ফাঁসি হওয়া উচিত। দেড়শ বছর ধরে আমাদের দেশে এই আইন আছে।

শোকসভায় আরও বক্তব্য রাখেন, গোলাম মোর্তুজার ছেলে সাইফুল ইসলাম, মেঘনা ব্যাংক লিমিটেডের পরিচালক লায়ন জাহাঙ্গীর আলম মানিক, ঢাকার সেনবাগ কল্যাণ সমিতির সাবেক সভাপতি প্রকৌশলী এম. এ. তালেব, নোয়াখালী প্রতিদিন পত্রিকার সম্পাদক রফিকুল আনোয়ার, সেনবাগ বুলেটিন পত্রিকার সম্পাদক নিজামুদ্দিন প্রমুখ।

(ওএস/এএস/মার্চ ০৪, ২০১৭)