নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জ শহরের দুইনং রেলগেট সংলগ্ন দেওভোগ কাপড়ের মার্কেটে বুধবার ভোরে আগুন লেগে প্রায় অর্ধশত দোকান পুড়ে গেছে।

এ ঘটনায় অন্তত ৫ জন আহত হয়েছেন।

ফায়ার সার্ভিস, পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, টিনশেড এই মার্কেটে প্রায় শতাধিক দোকান রয়েছে। এসব দোকানে মূলত পাইকারিভাবে তৈরি পোশাক যেমন হোসিয়ারী পণ্য (বাচ্চাদের কাপড়, বড়দের গেঞ্জি) বিক্রি করা হতো।

এছাড়া আসছে রোজা ও ঈদ উপলক্ষ্যে বেশিরভাগ দোকানঘর ও গোডাউন ছিল তৈরি পোশাকে ঠাসা। তাছাড়া অনেক দোকানে পোশাক তৈরির জন্য প্রচুর কাপড়ও মজুদ ছিল।

বুধবার ভোর ৪টার দিকে একটি কারখানা থেকে আগুনের সূত্রপাত হয়। দোকানগুলোতে কাপড় থাকায় মুহূর্তের মধ্যে আগুন আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে।

মার্কেটের লোকজন প্রথমে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও কাপড়ের কারণে দ্রুত আগুন ছড়িয়ে পড়ায় , আগুন নিভাতে গিয়ে অন্তত ৫ জন আহত হয়েছেন।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের হাজীগঞ্জ ও মণ্ডলপাড়া স্টেশনের ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। তবে টিনশেডঘর ও কাপড়ের কারণে আগুন নিভাতে বেশ বেগ পেতে হয়। এরমধ্যে প্রচণ্ড ধোঁয়ার কারণে মার্কেটের ভেতরে প্রথমাবস্থায় প্রবেশ করা সম্ভব হয়নি।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মমতাজ হোসেন জানান, ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে নির্ণয় করা সম্ভব হয়নি।

(ওএস/জেএ/জুন ১৮, ২০১৪)