বান্দরবান প্রতিনিধি : পার্বত্য বান্দরবানে আন্তর্জাতিক নারী দিবস নানা আয়োজনে পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয় চত্তরে আজ বুধবার সকালে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসা’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা পুলিশ সুপার শম্পা রানী সাহা, উইমেন্স চেম্বারের সভাপতি লাল সানি লুসাই, যুব উন্নয়নের উপ-পরিচালক সাইফুদ্দিন মোঃ হাছান, দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অং চ মং মারমা, স্যাপলিং প্রকল্পের সিনিয়র জেন্ডার স্পেশালিষ্ট ইলা ত্রিপুরা প্রমুখ বক্তব্য রাখেন। আন্তর্জাতিক নারী দিবসের এবারের প্রতিপাদ্য বিষয় ছিল “নারী-পুরুষ সমতায় উন্নয়নের যাত্রা বদলে যাবে বিশ্ব, কর্মে নতুন মাত্রা”।

নারী দিবসের অনুষ্ঠানে বক্তারা, নারীদের প্রতি বৈষম্য দূর করে প্রতিটি পরিবার থেকে নারী-পুরুষের সমতা প্রতিষ্টা করে দেশের সমৃদ্ধি অর্জনে কাজ করার আহবান জানান।
অনুষ্ঠান শেষে টিভি চ্যানেল বাংলাভিশনের বান্দরবান জেলা প্রতিনিধি আল ফয়সাল বিকাশ ও উইমেন্স চেম্বারের পরিচালক আলেয়া আক্তার মনির ২ মেয়ে কামরুন নাহার বৃষ্টি ও নুসরাত জাহান চৈতীকে নৃত্য কলায় বিশেষ অবদানের জন্য মহিলা বিষয়ক অফিসের পক্ষ থেকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয় এবং জাতীয় মহিলা সংস্থার পক্ষে থেকে ৩০ নারীকে ক্ষুদ্র ঋণ বিতরণ করা হয়। জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অফিসের যৌথ উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

(এএফবি/এএস/মার্চ ০৮, ২০১৭)