বেরোবি প্রতিনিধি : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ইয়ুথ ফেস্ট রংপুর বিভাগীয় রাউন্ড অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৩ মার্চ।

 

জ্ঞান ও উদ্ভাবনী শক্তির মাধ্যমে দেশের আটটি বিভাগে পরিবর্তনের উদ্দেশ্যে বাংলাদশ ব্র্যান্ড ফোরামের আয়োজনে ১৩ মার্চ সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে চলবে আইডিয়াবাজদের এ মহাউৎসব। উৎসবটি বিশ্ববিদ্যালয়ে সবার জন্য উন্মুক্ত থাকবে।

আয়োজক সূত্রে জানা গেছে, এবারের উৎসবে আইডিয়া কম্পিটিশন, ইন্সপাইরেশন টক, ভ্যালু ডিসকাশন, স্কিল ওয়ার্কশপ, ওপেন মাইকসহ বশ কয়েকটি পর্বে সাজানো হয়েছে।

এছাড়া ইতোমধ্যে রংপুরের পাঁচটি পণ্যের হাড়িভাংগা আম, কান্তজিউ মন্দির, কাটারি ভোগ চাল, শতরঞ্জি এবং রংপুর বিভাগের ব্র্যান্ডিং নিয়ে বিজনেস আইডিয়া কম্পিটিশনের আহ্বান করা হয়। যাতে রংপুরের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আইডিয়া চাওয়া হয়েছে।

পাঁচটি পণ্যের আইডিয়া জমার শেষ তারিখ ছিল ৮ মার্চ, জমাকৃত আইডিয়া থেকে সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হবে ১০ মার্চ। যা মূল প্রতিযোগিতা উৎসবের দিন বিচারক মণ্ডলির সামনে প্রতিযোগীরা উপস্থাপন করবেন।

এছাড়া দিনজুড়ে এ প্রোগ্রামে দেশের শীর্ষস্থানীয় কোম্পানি, পেশাগত বিশেষজ্ঞ, ব্যবসা-বাণিজ্যে নেতৃত্বদানকারী ব্যক্তি ও মানবসম্পদ বিশেষজ্ঞরা সাফল্য, নেতৃত্ব ও অনুপ্রেরণার বাস্তব অভিজ্ঞতার গল্প শোনাবেন।

আয়োজনের ব্যাপারে কথা বললে বেরোবির লোকপ্রশাসন বিভাগের শিক্ষক সাব্বীর আহমেদ চৌধুরী জাগো নিউজকে বলেন, আশা করি গত বছরের ন্যায় এ বছরেও ইয়ুথ ফেস্ট শিক্ষার্থীদের মাঝে ব্যাপক সাড়া ফেলবে। আয়োজনের প্রস্তুতি চলছে।

(ওএস/এসপি/মার্চ ০৯, ২০১৭)