নওগাঁ প্রতিনিধি : নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ধর্ম মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, ধর্ম যার যার, রাষ্ট্র সবার। সরকার সকল ধর্মের মানুষের ধর্মীয় স্বাধীনতা প্রদান করে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখেছেন।

তিনি মহান মুক্তিযুদ্ধের চেতনায় লালিত বর্তমান সরকারের সঙ্গে ঐক্যবদ্ধ থেকে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা সমুন্নত রাখতে সকলের প্রতি আহ্বান জানান।

শুক্রবার দুপুরে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ নওগাঁ পৌর কমিটির এই প্রথম ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন। স্থানীয় আখড়াবাড়িতে অনুষ্ঠিত সম্মেলনে পৌর কমিটির আহ্বায়ক অনিল কুমার দাস সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাবেক এমপি শাহিন মনোয়ারা হক, বগুড়া জেলা কমিটির সভাপতি ডা. এনসি বাড়ৈ, সাধারন সম্পাদক নিরঞ্জন কুমার সিংহ, মহিলা বিষয়ক সম্পাদক ববিতা বর্মন ও এ্যাডভোকেট সুকমল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, চিত্তরঞ্জন সাহা, অধ্যাপক প্রনব রঞ্জন বসাক, এ্যাডভোকেট মনোজ কুমার, প্রদীপ কুমার কুন্ডু, অসিত কুমার সাহা নৃপেন, নিতীশ কুমার বিশ্বাস, রাম চন্দ্র সরকার প্রমুখ। সকলের প্রতি আহ্বান জানান। পরে রাম চন্দ্র সরকারকে সভাপতি ও শুসিল সরকার বাদলকে সাধারন সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ নওগাঁ পৌর কমিটি গঠন করা হয়। সম্মেলনের আগে শহরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় পৌর এলাকার সহস্রাধিক নারী-পুরুষ অংশ গ্রহন করে।

(বিএম/এএস/মার্চ ১০, ২০১৭)